ক্যাম্পাস

শেকৃবি সাংবাদিক সমিতির বৃক্ষরোপণ কর্মসূচি

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) সাংবাদিক সমিতির উদ্যোগে ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (১০ জুলাই) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ এ কর্মসূচির উদ্বোধন করেন।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল চত্বর, অফিসার্স ক্লাব চত্বর, বিভিন্ন হলের সামনে জলপাই, হরীতকী, লটকন, কাঁঠাল, বহেরা, অর্জুন, লেবু, আমড়াসহ বিভিন্ন ফলজ ও ঔষুধি গাছ লাগানো হয়। কর্মসূচিতে ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, মেডিসিন অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. কে বি এম সাইফুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মো. তাজুল ইসলাম চৌধুরী, জনসংযোগ কর্মকর্তা কৃষিবিদ বশিরুল ইসলাম, শেকৃবিসাসের সভাপতি মহিবুল আলম সবুজ এবং সাধারণ সম্পাদক রাকিব খান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, ‘সাংবাদিকরা বড় অবদান রাখতে পারে তাদের ভালো ভালো কাজের মাধ্যমে। নিঃসন্দেহে এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। এ ধরনের কর্মসূচি আরও গ্রহণ করা উচিত। এতে জনসচেনতা আরও বৃদ্ধি পাবে।’

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে বনজ, ফলজ, ঔষধিসহ বিভিন্ন ধরনের গাছের সমন্বয়ে তৈরি হবে দেশের দ্বিতীয় বলধা গার্ডেন, যেখানে উচ্চতর গবেষণার সুযোগ থাকবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়কে আরও দৃষ্টিনন্দন করে গড়ে তোলার জন্য ল্যান্ড স্কেপিংয়ের জন্য ৫০ লাখ টাকা বাজেট বরাদ্দ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

রাকিব খান/এসআর/পিআর