দেশজুড়ে

এনজিওর স্টিকারে ইয়াবা পাচার, কারসহ আটক ২

এবার হিউম্যানিটি ফার্স্ট সার্ভিং ম্যানকাইন্ড নামক এনজিওর স্টিকারযুক্ত প্রাইভেটকার থেকে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র্যাব। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে।

Advertisement

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে কক্সবাজার-টেকনাফ সড়কের সংযোগস্থল লিংকরোড থেকে তাদের আটক করা হয়। প্রাইভেট কারটি কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল বলে জানিয়েছে র্যাব।

আটকরা হলেন- চট্টগ্রামের পাঁচলাইশ থানার নওশের আলী বাড়ির (বাসা নং-৩৬/৪৩) বাসিন্দা মো. কামরুল ইসলাম ভুঁইয়ার ছেলে মো. দৌলত আজিম ভুঁইয়া (৩৯) ও লক্ষ্মীপুরের রামানন্দি চাঁদখালী এলাকার মো. আনোয়ার হোসেনের ছেলে রুবেল রানা (২২)। আটক মো. দৌলত আজিম ভুঁইয়া চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অস্থায়ী কর পরিদর্শক ছিলেন বলে জানা গেছে।

র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব) ১৫ এর কোম্পানি কমান্ডার মেজর মো. মেহেদী হাসান জানান, হিউম্যানিটি ফার্স্ট সার্ভিং ম্যানকাইন্ড- নামক এনজিওর স্টিকারযুক্ত প্রাইভেট কারে (চট্টমেট্রো-ক-০২-১৪৩৬) ইয়াবার চালান যাচ্ছে, এমন খবরে চেকপোস্ট বসানো হয়। তথ্যমতে লাল রঙের কারটি থামিয়ে তল্লাশি চালিয়ে ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবাগুলো গাড়ির পেছনের অতিরিক্ত চাকার ভেতর বিশেষ কায়দায় লুকানো ছিল।

Advertisement

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে আটক দুইজনই স্বীকার করেছে, তারা দীর্ঘদিন ধরে চট্টগ্রামসহ বিভিন্ন জায়গায় ইয়াবা পাচার করে আসছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে কক্সবাজার সদর থানায় সোপর্দ করা হয়েছে।

কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) মো. খায়রুজ্জামান তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। উল্লেখ্য, এর আগেও বিভিন্ন এনজিওর স্টিকার যুক্ত যানবাহন থেকে বিপুল পরিমাণ ইয়াবা জব্দ করা হয়েছে।

সায়ীদ আলমগীর/এমআরএম

Advertisement