খেলাধুলা

গাপটিলকে ছাড়িয়ে সবার উপরে এখন উইলিয়ামসন

নিউজিল্যান্ডের হয়ে অভিষেকের পর কেন উইলিয়ামসনকে নিয়ে উজ্জ্বল সম্ভাবনা দেখতে শুরু করে কিউইরা। আশা করেছিলেন, দলটির হয়ে অনেক দূর এগোবেন এই ক্রিকেটার। সেই আশার প্রতিদান প্রতিনিয়তই দিয়ে যাচ্ছেন উইলিয়ামসন। এবং এরই ফাঁকে দেশকে বিশ্বকাপের মতো বড়মঞ্চে প্রথমবারের মতো নেতৃত্বও দিচ্ছেন তিনি।

Advertisement

চলতি বিশ্বকাপের শুরু থেকেই কিউই জার্সি গায়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন উইলিয়ামসন। বলতে গেলে ব্যাট হাতে নিউজিল্যান্ডকে প্রায় একাই সেমিফাইনালে তুলতে সাহায্য করেছেন তিনি। প্রথম রাউন্ড শেষে আট ম্যাচে ২ সেঞ্চুরি ও ১ ফিফটিসহ ৪৮১ রান করেছেন এই ব্যাটসম্যান। বিশ্বকাপের আসরে কিউইদের মধ্যে এটাই কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রান সংগ্রহের নজির।

তবে আজ (মঙ্গলবার) ভারতের বিপক্ষে ম্যাচের আগে বিরল এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে ছিলেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডের হয়ে এক আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের কীর্তি গড়তে মাত্র ৬৭ রান দূরে ছিলেন এই ব্যাটসম্যান।

কাকতালীয়ভাবে সেই ৬৭ রান করেই আজ আউট হন তিনি এবং হয়ে যান বিশ্বকাপের এক আসরে নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান।

Advertisement

এর আগেই এই রেকর্ডটি দখলে ছিল উইলিয়ামসনেরই সতীর্থ মার্টিন গাপটিলের কাছে। গত ২০১৫ বিশ্বকাপে মোট নয় ম্যাচে ৫৪৭ রান করে রেকর্ড গড়েছিলেন তিনি। ৯ ম্যাচ শেষে উইলিয়ামসনের সংগ্রহ এখন ৫৪৮ রান। এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন সাবেক অলরাউন্ডার স্কট স্টাইরিস। ২০০৭ বিশ্বকাপে ১০ ম্যাচে ১ সেঞ্চুরি ও ৪ফিফটিতে মোট ৪৯৯ রান করেছিলেন তিনি।

এএইচএস/আইএইচএস/এমএস