খেলাধুলা

সেমিতে জাদেজা-শামিকে দেখতে চান শচিন

প্রথম পর্বে দারুণ ক্রিকেট খেলেই সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। ৯ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানে ছিল তারা। সেমিফাইনালের লড়াইয়ে আগামীকাল (মঙ্গলবার) নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ভারত।

Advertisement

প্রথম পর্বের ৯ ম্যাচের ৪টিতে একাদশে ছিলেন পেসার মোহাম্মদ শামি। যেখানে হ্যাটট্রিকসহ পেয়েছেন ১৪ উইকেট। অন্যদিকে প্রথম পর্বের শেষ ম্যাচে ইয়ুজবেন্দ্র চাহালকে বিশ্রামে পাঠিয়ে একাদশে সুযোগ দেওয়া হয় রবিন্দ্র জাদেজাকে। শ্রীলংকার বিপক্ষে ওই ম্যাচে ১০ ওভার বল করে মাত্র ৪০ রান দিয়ে এক উইকেট পান তিনি।

সে ম্যাচে বিশ্রামে ছিলেন শামিও। টিম কম্বিনেশনের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে এই দুইজনের কারো খেলাই নিশ্চিত নয়। শামি কিছুটা ভার মুক্ত থাকলেও একাদশে সুযোগ পাওয়া নিয়ে বেশ সংশয় আছে জাদেজার।

তবে ভারতের সাবেক ব্যাটিং কিংবদন্তি শচিন টেন্ডুলকার মনে করেন এই দুইজনেরই নিউজিল্যান্ডের বিপক্ষে একাদশে থাকা উচিত। তিনি বলেন, ‘আমি টিম ম্যানেজম্যান্টের টেবিলে জাদেজাকে অন্যতম অপশন হিসেবে রাখতে চাই। আমার মনে হয়, যদি দিনেশ কার্তিক ৭ নম্বরে ব্যাটিং করে তাহলে জাদেজার বাঁহাতি স্পিন খুব কার্যকরী হবে।’

Advertisement

তিনি আরও বলেন, ‘এছাড়া আমি মোহাম্মদ শামিকেও দলে ফেরত আনতে চাই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একই মাঠে সে খুব ভালো খেলেছে। ওল্ড ট্রাফোর্ডে শামির খেলার অভিজ্ঞতা রয়েছে। সে দলে ফেরত এসেই উইকেট পেয়েছে। তাই আমি আবারও তাকে দলে ফেরত আনতে চাই।’

এমএইচবি/এসএএস/এমএস