খেলাধুলা

আরিফুরের জোড়া গোলে আরামবাগের জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের লড়াইটাকে এখন তিনভাগে বিভক্ত। নবাগত বসুন্ধরা কিংস আর আবাহনীর চোখ শিরোপায়। সেখানে বসুন্ধরা আছে সুবিধাজনক অবস্থানে। নিচের দিকে গোটা চারেক দল এখনো অবনমন এড়াতে লড়ছে।

Advertisement

মাঝের দলগুলোর যেন লিগটা শেষ হলেই স্বস্তি। আরামবাগ ক্রীড়া সংঘ মাঝের সারিতেই আছে। তাদের নেই চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা, নেই নেমে যাওয়ারও আশঙ্কা। সোমবার ১৯তম ম্যাচ শেষ করলো, বাকি ৫ ম্যাচ কেটে গেলেই হলো।

এক কথায় প্রিমিয়ার লিগের আকর্ষণ নেই বললেই চলে। আবাহনী শিরোপা দৌড় থেকে আনুষ্ঠানিকভাবে ছিটকে যায়নি ঠিকই, কিন্তু বাস্তবতা হলো তাদের সুযোগটা একেবারেই কম। বসুন্ধরা আর চারটি ম্যাচ জিতে গেলে আবাহনীকে ছেড়ে দিতে হবে ট্রফিটি।

নতুন মৌসুমের দলবদলের দিনক্ষণ ঘোষণা করায় মাঝের দলগুলো এখন পরের আসর নিয়েই ভাবছে বেশি। সে ভাবনার মধ্যেই সোমবার নিজেদের অষ্টম জয় নিয়ে মাঠ ছাড়ল আরামবাগ ক্রীড়া সংঘ। নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে স্বাগতিক নোফেল এসসিকে তারা হারিয়েছে ২-১ গোলে।

Advertisement

১৯ ম্যাচে ৮ জয়। ২৬ পয়েন্ট নিয়ে মারুফুল হকের দল আছে পঞ্চম স্থানে। এখন তারা বড়জোড় তৃতীয় হওয়ার লক্ষ্যটা নির্ধারণ করতে পারে। অন্যদিকে রেলিগেশন অঞ্চলে থাকা নোফেলের শঙ্কা বাড়লো এই হারে। ১৬ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে ছিল তারা, সেখানেই পড়ে রইলো আরামবাগের কাছে হেরে।

এ ম্যাচে আরামবাগের জয়ের নায়ক আরিফুর রহমান। দুটি গোলই করেছেন এ মিডফিল্ডার। একটি বিয়াগার পাস থেকে ৭ মিনিটে, অন্যটি জাহিদের পাস থেকে ৬৯ মিনিটে। ৮৪ মিনিটে গিনির স্ট্রাইকার ইসমাইল বাঙ্গুরা গোল করে নোফেলের হারের ব্যবধান কমিয়েছেন মাত্র।

আরআই/এসএএস/এমএস

Advertisement