খেলাধুলা

রোহিত আরও দুটি সেঞ্চুরি করবে : আশা কোহলির

চলতি বিশ্বকাপে ভারতের ব্যাটিং লাইনআপের সবচেয়ে বড় ভরসার নাম রোহিত শর্মা। সেই ভরসার প্রতিদান দিতেই বিশ্বকাপে একের পর এক সব দুর্দান্ত পারফরমেন্স করে যাচ্ছেন এই ব্যাটসম্যান। আট ম্যাচে ৬৪৭ রান করে টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে অবস্থান করছেন তিনি।

Advertisement

এছাড়াও বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ পাঁচ সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়েছেন রোহিত। তার এমন পারফরমেন্সে গর্বিত ভারতের অধিনায়ক বিরাট কোহলি। শেষ তিন ম্যাচে সেঞ্চুরির যে ধারা অব্যাহত রেখেছেন রোহিত, তা আগামী দুই ম্যাচে (সেমিফাইনাল ও ফাইনাল) ধরে রাখার আহবান এই অধিনায়কের। যাতে করে সেই ম্যাচগুলোও জিততে পারে ভারত।

সেমিফাইনাল ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কোহলি বলেন, ‘আমি আশা করছি আগামী দুই ম্যাচেও সে যেন সেঞ্চুরি পায়। যাতে করে আমরা সে ম্যাচগুলো জিততে পারি। সত্যিই এটা অসাধারণ একটি অর্জন। বিশ্বকাপ কিংবা কোনো টুর্নামেন্টে আমি কখনোই কাউকে পাঁচ সেঞ্চুরি করতে দেখিনি। সে অসাধারণভাবে খেলে আসছে এবং সব কৃতিত্বই তার প্রাপ্য। আমার কাছে এই মুহূর্তে ওয়ানডে ক্রিকেটে বিশ্বের সেরা খেলোয়াড় সে।’

ক্রিকেটের তিন ফরম্যাটে একের পর এক রেকর্ড গড়েছেন কোহলি। ব্যতিক্রম নন রোহিতও। তবে খেলার সময় এসব রেকর্ডের কোন কিছুই মাথায় থাকে না। তখন চিন্তাটা থাকে দলের অবস্থা নিয়ে। দল যদি জয় না পায় তাহলে এসব রেকর্ডের কোনো মূল্য নেই। এমনটাই স্বীকার করলেন ভারতের অধিনায়ক কোহলি।

Advertisement

তিনি বলেন, ‘সত্যি বলতে ব্যক্তিগত রেকর্ডের ব্যাপারটা কেউই মাথায় নিয়ে খেলতে নামে না। সেদিন রোহিতও আমাকে একই কথাটা বলেছিল। সে শুধুই দলের জন্য নিজের সেরাটা দেয়ার চেষ্টা করে এবং এই প্রক্রিয়ায় বিশেষ ব্যাপারটি ঘটে যায়। আমি কখনোই ভাবিনি যতগুলো সেঞ্চুরি আমার আছে তা আমি করতে পারব। কেননা সবসময় আমার চিন্তা ভাবনা চিল শুধুই দলকে নিয়ে।’

আগামী ৯ জুলাই ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে সেমিফাইনালের লড়াইয়ে একে অপরের মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও ভারত। এই ম্যাচের জয়ী দল জায়গা করে নেবে লর্ডসের ঐতিহাসিক ফাইনাল ম্যাচে।

এএইচএস/এসএএস/এমএস

Advertisement