খেলাধুলা

আরেকটি জয়ে শিরোপার পথে আরো এক পা বসুন্ধরার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের অভিষেক আসরে চ্যাম্পিয়ন হওয়ার যে স্বপ্ন তা পূরণের পথে আরেক পা এগিয়ে গেলো বসুন্ধরা কিংস। রোববার হোম ভেন্যু নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বিজেএমসিকে ২-০ গোলে হারিয়ে আবাহনীর চেয়ে আরেকটি নিরাপদ দূরত্বে পৌঁছে গেছে নবাগতরা। প্রথম পর্বে যে বিজেএমসির সঙ্গে ড্র করে দুটি পয়েন্ট নষ্ট করেছিল বসুন্ধরা সেই দলটিকে হারিয়ে আরেকটি জয়ে নিয়ে ঘরে ফিরেছে লাল জার্সিধারীরা।

Advertisement

প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসই একমাত্র দল, যারা কোনো ম্যাচ হারেনি। রোববার ১৮ নম্বর ম্যাচ খেলে ১৭তম জয় নিয়ে মাঠ ছেড়ে স্বাধীনতা কাপ চ্যাম্পিয়নরা। ৫২ পয়েন্ট নিয়ে আবাহনীর চেয়ে ৭ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকলো কলিন্দ্রেস-সবুজরা। আবাহনীর পয়েন্ট সমান ম্যাচে ৪৫। বসুন্ধরা কিংস আর চার ম্যাচ জিতলে আবাহনী যদি বাকি ম্যাচগুলোয় পূর্ণ পয়েন্ট পেলেও লাভ হবে না।

বিজেএমসি এবারের লিগে সবচেয়ে দুর্বল দল। নীলফামারীর এ হার এ অফিসিয়াল দলটি পড়লো আরো খাদের কিনারায়। ১৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সবার নিচে তারা। অবনমন হওয়া দুটি দলের একটি যে বিজেএমসিই হবে সেটা ধরেই নেয়া যায়। যদিও এই দূর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে বসুন্ধরা কিংসকে গোলের জন্য অপেক্ষা করতে হয়েছিল ২৮ মিনিট পর্যন্ত।

বিশ্বকাপ খেলা ফরোয়ার্ড কোস্টারিকার কলিন্দ্রেসের কর্নার থেকে ফয়সাল গোল করে এগিয়ে দেন দলকে। তৌহিদুল আলম সুবজের পাস থেকে ব্রাজিলিয়ান মার্কোস ব্যবধান দ্বিগুন করেন ৮১ মিনিটে।

Advertisement

আরআই/আইএইচএস/পিআর