খেলাধুলা

ব্রাজিলকে চ্যাম্পিয়ন বানাতেই রেফারিদের এমন আচরণ : মেসি

পৃথিবীর সবচেয়ে প্রাচীন টুর্নামেন্ট কোপা আমেরিকা। এই টুর্নামেন্টে নিজেদের পায়ের ছাপ রেখেছেন ফুটবলের অসংখ্য তারকা ও মহাতারকা। বর্তমানে আসরটির ৪৬তম আসর বসেছে ব্রাজিলে।

Advertisement

যেখানে ইতোমধ্যেই ফাইনাল খেলা নিশ্চিত করেছে ব্রাজিল ও পেরু। সেমিফাইনালে আর্জেন্টিনাকে ২-০ গোলের ব্যবধানে হারায় ব্রাজিল। অন্যদিকে চিলিকে হারিয়ে নিজেদের ফাইনাল খেলা নিশ্চিত করে পেরু।

সুপার ক্লাসিকোতে ব্রাজিলের কাছে হেরে ফাইনালের স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনার। ওই ম্যাচে বেশ কয়েকটি বিতর্কিত সিদ্ধান্ত দেন রেফারি। সে সিদ্ধান্তগুলোর ব্যাপারে ম্যাচের পরই প্রতিবাদ জানান আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

তার প্রতিবাদে সমর্থন জানিয়ে একটি বিবৃতি প্রকাশ করে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনও। গতকাল (শনিবার) চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে রেফারির বিতর্কিত সিদ্ধান্তে লাল কার্ড পান মেসি। যে সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্দ এই আর্জেন্টাইন সুপারস্টার।

Advertisement

ওই সিদ্ধান্তের প্রতিবাদে তৃতীয় স্থানের মেডেলও আনতে যাননি তিনি। শুধু ওটুকই নয় আর্জেন্টিনার সেমিফাইনালে না যাওয়ার পিছনে রেফারিদেরই দায়ী করেছেন মেসি। তিনি বলেন, ‘দুর্নীতি এবং রেফারিই আমাদের ফাইনালে যেতে দেয়নি। আপনাকে অবশ্যই সত্যটা বলতে হবে।’

এই আসরে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য সবকিছুই ঠিক করা ছিলো বলেও মনে করেন মেসি। তিনি বলেন, ‘ব্রাজিল চ্যাম্পিয়ন? কোনো সন্দেহ নেই। দুঃখজনকভাবে আমার মনে হয় ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য সবকিছু ঠিক করা আছে। আশা করি রেফারি এবং ভিএআরের সেখানে কিছুই করার থাকবে না। পেরু হয়ত প্রতিদ্বন্দীতার চেষ্টা করবে, কিন্তু এটা তাদের জন্য খুবই কঠিন।’

এমএইচবি/এসএএস/পিআর

Advertisement