ক্যাম্পাস

হরতাল সমর্থনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতালের সমর্থনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

Advertisement

রোববার সকাল সাড়ে সাতটা থেকে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা গেটে (প্রান্তিক) হরতালের সমর্থনে অবস্থান নেন তারা। এর ফলে সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৮টা এবং সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কে সড়কে যান চলাচল বন্ধ থাকে।

সরেজমিনে দেখা যায়, জয় বাংলা গেটের সামনে সড়কের মাঝখানে হরতালের সমর্থনকারীরা অবস্থান কর্মসূচি পালন করছেন। এতে সেখানে বিভিন্ন দূরপাল্লার ও ঢাকার ভিতরে চলাচলকারী বিভিন্ন রুটের গাড়ির দীর্ঘ লাইন পড়ে যায়। তবে ছেড়ে দেয়া হচ্ছে অ্যাম্বুলেন্স।

এদিকে, হরতালের কারণে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিরাপত্তাকর্মীদের মোতায়েন থাকতে দেখা গেছে।

Advertisement

এ সময় প্রগতিশীল ছাত্র জোটের নেতা মাহাথির মহাম্মদ বলেন, সরকার অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়িয়েছে। এতে বাড়বে বিদ্যুতের দাম, বাড়ি ভাড়াসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম। ফলে সাধারণ মানুষের ভোগান্তি আরও বেড়ে যাবে। গ্যাসের দাম বাড়ায় সাধারণ মানুষ ভালো নেই।

সকাল সাড়ে ১০টার পরে তারা সেখান থেকে অবরোধ তুলে নিয়ে মিছিল সহকারে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন।

হাফিজুর রহমান/এমএমজেড/জেআইএম

Advertisement