জাতীয়

দুই বাসের সংঘর্ষে নিহত ৩৩, তদন্ত কমিটি গঠন (ভিডিও)

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় দুই বাসের সংঘর্ষে অন্তত ৩৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ২০ জন। সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানান, মহাসড়কের রাজ্জাকের মোড় এলাকায় কেয়া পরিবহন ও অথৈ পরিবহনের দুটি বাসের মধ্যে সংঘর্ষ হয়। কেয়া পরিবহনের বাসটি ঢাকা থেকে রাজশাহী যাচ্ছিল আর অথৈ পরিবহনের বাসটি নাটোর থেকে গুরুদাশপুর যাচ্ছিল।বড়াইগ্রাম থানার ওসি মনিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলেই ২০ জন যাত্রী প্রাণ হারান। এছাড়া বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে নেওয়ার পর আরও ১৩ জনের মৃত্যু হয়।

Advertisement

নিহতদের মধ্যে চার জন নারী রয়েছেন। এছাড়া নিহত লোকজনের বেশির ভাগই নাটোরের গুরুদাসপুরের বাসিন্দা বলে জানা গেছে। আহত যাত্রীদের বনপাড়া আমেনা হাসপাতাল, পাটোয়ারী হাসপাতাল, জয়নব হাসপাতাল ও নাটোর সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বড়াইগ্রাম থানার উপপরিদর্শক (এসআই) সুকমল রায়।তদন্ত কমিটিএদিকে নাটোরের বড়াইগ্রামে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ব্যাপক হতাহতের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে সরকার। সোমবার সন্ধ্যায় সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. আবু নাছের এ তথ্য জানিয়েছেন।জানা গেছে, নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলীর নেতৃত্বে গঠিত কমিটির অন্য দু’জন সদস্য হলেন নাটোরের সহকারী পুলিশ সুপার (সার্কেল) এবং বিআরটিএ’র সহকারী পরিচালক। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

শোক প্রকাশনাটোরের বড়াইগ্রাম উপজেলায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণহানিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় তিনি নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। প্রধানমন্ত্রী দুর্ঘটনায় আহতদের দ্রুত সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নিদেশ দিয়েছেন।এছাড়া মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বেদনাহত চিত্তে দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা ও সহমর্মিতা জানিয়েছেন। -খবর বাসস

ভিডিও সৌজন্যে : সময়টিভি

Advertisement