ক্যাম্পাস

বারান্দায় সিগারেট খেতে বলায় রুমমেটকে পেটাল ছাত্রলীগ নেতা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্যার এ এফ রহমান হলে সিগারেট খেতে বাধা দেয়ায় রুমমেটকে মারধর করেছে এক ছাত্রলীগ নেতা। শনিবার (৬ জুলাই) হলটির ৩০৫ নম্বর রুমে এ ঘটনা ঘটে।

Advertisement

অভিযুক্ত শিক্ষার্থী সমাজবিজ্ঞান বিভাগ থেকে সদ্য মাস্টার্স শেষ করা আবু বকর সিদ্দিক। তিনি হল ছাত্রলীগের সহ-সভাপতি। আর ভুক্তভোগী শিক্ষার্থী স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউটের মাস্টার্সের শিক্ষার্থী হেদায়ুতুল্লাহ। তিনিও হল ছাত্রলীগের সহ-সভাপতি।

জানা গেছে, রুমের সিট নিয়ে আগেই তাদের মধ্যে মনোমালিন্য ছিল। শনিবার রুমে সিগারেট খেতে বাধা দেয়ায় দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আবু বকর সিদ্দিক কাঠ দিয়ে হেদায়তুল্লাহকে আঘাত করেন। এতে তার ডান হাতে মারাত্মক আঘাত পায়।

ভুক্তভোগী হেদায়তুল্লাহ বলেন, সে অনেক আগ থেকেই রুমে সিগারেট খায়। নিষেধ করলেও কথা শোনে না। আজকে তার আরেক বন্ধুসহ এসে সিগারেট খায়। তখন রুমের বারান্দায় গিয়ে খেতে বললে কাঠ দিয়ে আমাকে জোরে আঘাত করে। এতে হাতে মারাত্মক ব্যাথা পাই আমি। পরে মেডিকেলে গিয়ে এক্স-রে করাই। আমি হল প্রভোস্টকে লিখিত অভিযোগ দিয়েছি।

Advertisement

তবে অভিযুক্ত ছাত্রলীগ নেতা আবু বকর সিদ্দিক বলেন, ও আমার বন্ধু। তেমন কিছু হয়নি। একটু ধাক্কাধাক্কি হয়েছে। আর কিছু হয়নি। এটার মীমাংসা হয়ে গেছে।

হল প্রভোস্ট অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান জানান, এ রকম একটা ঘটনা ঘটেছে শুনেছি। কালকে এটা নিয়ে বসব। একজন শিক্ষার্থী আরেকজন শিক্ষার্থীর গায়ে হাত তুলবে এটা উচিত নয়।

এমএইচ/এমএসএইচ

Advertisement