দেশজুড়ে

সর্বরোগের ওষুধ ভিখের মোড়ের নলকূপের পানি!

নিয়ত করে নলকূপের পানি পান করলেই মিলছে রোগমুক্তি! সারছে ক্যান্সার,প্যারালাইজড, গ্যাস্ট্রিক, আমাশয়সহ নানা ধরনের জটিল রোগ। তাই দূর-দূরান্ত থেকে পানি নিতে ভীড় করছে শত শত মানুষ।

Advertisement

দেশের নানা প্রান্ত থেকে সেই নলকূপের পানি নিতে দলে দলে মানুষ ছুটে আসছে। এমনই এক নলকূপের সন্ধান পাওয়া গেছে ঝিনাইদহ সদর উপজেলার মুধহাটি ইউনিয়নের ভিখের মোড় নামক স্থানে।

এলাকাবাসী জানায়, কয়েকদিন আগে মধুহাটি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ভিখের মোড় নামক স্থানে একটি টিউবওয়েল স্থাপন করা হয়। গত সাত দিন আগে একজন স্বপ্নে দেখেন, ওই টিউবওয়েলের পানি পান করলে সব ধরনের রোগ ভাল হয়। এমন গুজব চারদিকে ছড়িয়ে পড়লে সেখানে প্রতিদিন হাজার হাজার লোক আসছে ওই টিউবওয়েলের পানি সংগ্রহ করার জন্য। সকাল থেকে গভীর রাতেও সেখানে লোকজন আসছে। তবে এ পানি পান করে কারও রোগমুক্তি হয়েছে কি না, তার কোনো প্রমাণ মেলেনি।

নলকূপের পানি নিতে আসা হাটগোপালপুর গ্রামের নজির উদ্দিন বলেন, তার পিতা দীর্ঘদিন প্যারালাইজড হয়ে বিছানায় পড়ে আছে। নলকূপের পানি পান করে রোগমুক্তি হবে এ কথা শুনে তিনি বাবার জন্য পানি নিতে এসেছেন।

Advertisement

মধুপুর গ্রাম থেকে পানি নিতে আশা সবিরন নেছা বলেন, এ পানি পান করলে রোগমুক্তি হবে- এ কথা এখন সবার মুখে মুখে শুনছি। অনেক দিন ধরে বাতের ব্যাথায় ভুগছি। কতো ডাক্তার দেখালাম কিছুই হলো না। তাই এখানে পানি নিতে এসেছি।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানায়, তিনি দীর্ঘদিন প্যারালাইজড। এ নলকূপের পানি পান করে রোগমুক্তির আশায় তিনি সেখানে যান এবং পানি পান করেন। কিন্তু তাতে কোনো লাভ হয়নি বলে তিনি জানান।

এলাকার ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন জুয়েলের সঙ্গে এ বিষয়ে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে ঝিনাইদহের সিভিল সার্জন ডা. সেলিনা বেগম বলেন, টিউবওয়েলের পানিতে রোগমুক্তি হয় এমন তথ্য চিকিৎসা বিজ্ঞানে নেই। যারা পানি নিচ্ছে বা পান করছে তারা গুজবে কান দিয়ে সেখানে ভীড় করছে।

Advertisement

আব্দুল্লাহ আল মাসুদ/এমএসএইচ