খেলাধুলা

সাকিবসহ ৪ ক্রিকেটারকে ছাড়াই দেশে ফিরছে বাংলাদেশ দল

বাংলাদেশের বিশ্বকাপ স্বপ্নটা বেশ বড়ই ছিল। আশা ছিল সেমিফাইনাল খেলার। সেখানে নাম লেখাতে পারলে আরও কয়েকদিন ইংল্যান্ডে থাকতে হতো টিম বাংলাদেশকে। তবে আশা পূরণ হয়নি। তাই আগেভাগেই দেশে ফিরতে হচ্ছে মাশরাফি বিন মর্তুজার দলকে।

Advertisement

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে গত ১ মে তারিখে দেশ ছেড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। প্রায় সোয়া দুই মাসের লম্বা সফর শেষে রোববার দেশে ফিরছেন মাশরাফিরা।

দলের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, রোববার বাংলাদেশ সময় বিকাল ৫টা ২০ মিনিট রাজধানীর হযরত শাহজালাল (র) বিমানবন্দরে অবতরণ করবে টাইগাররা।

এর আগে লন্ডন থেকে শনিবার স্থানীয় সময় রাত ১০টা ২০ মিনিট (বাংলাদেশ সময় ভোর ৩টা ২০ মিনিট) এমিরেটসের ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়েছে দল। যাত্রাপথে দুবাইতে ট্রানজিট করে পরে ঢাকায় আসবেন তারা।

Advertisement

তবে দল দেশের পথ ধরলেও ইংল্যান্ডে থেকে গেছেন বিশ্বকাপের সেরা পারফরমার সাকিব আল হাসানসহ চার ক্রিকেটার। বাকি তিনজন হলেন-লিটন দাস, সাব্বির রহমান এবং মেহেদী হাসান মিরাজ।

প্রসঙ্গতঃ ওয়েস্ট ইন্ডিজকে সঙ্গে নিয়ে খেলা আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের চ্যাম্পিয়ন হলেও, বিশ্বকাপে মেলেনি আশানুরূপ ফল। সেমিফাইনাল খেলার লক্ষ্য নিয়েছে ৯ ম্যাচে মাত্র ৩টিতে জিতেছে টাইগাররা। একটি পরিত্যক্ত ম্যাচসহ ঝুলিতে জমা পড়েছে মাত্র ৭ পয়েন্ট।

এআরবি/এমএমআর/এমকেএইচ

Advertisement