খেলাধুলা

সাকিবকে পেছনে ফেলে আবারো শীর্ষে রোহিত

দুর্দান্ত ফর্মের কারণে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে থেকেই চলতি বিশ্বকাপ শেষ করেছিলেন সাকিব আল হাসান। আসরে বাংলাদেশের হয়ে আট ম্যাচে ২ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে মোট ৬০৬ রান করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে শেষ পর্যন্ত আর শীর্ষে থাকতে পারলেন না তিনি।

Advertisement

আজ (শনিবার) ওল্ড ট্রাফোর্ডে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নেমে সাকিবকে টপকে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে পৌঁছে গেছেন ভারতের ওপেনার রোহিত শর্মা। সাকিবকে ছাড়িয়ে যাওয়ার জন্য আজ তার দরকার ছিল ৬৩ রান। সেই রান পূরণ করে বর্তমানে সেঞ্চুরির দিকে এগোচ্ছেন এই ব্যাটসম্যান।

এই বিশ্বকাপে সাকিবের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ব্যক্তিগত ৬০০ রান অতিক্রম করেছেন রোহিত। এক আসরে ৬০০ রানের মাইলফলক ছোঁয়া চতুর্থ ক্রিকেটার তিনি। বাকি তিন ক্রিকেটার হলেন- শচিন টেন্ডুলকার, ম্যাথু হেইডেন ও সাকিব আল হাসান।

এছাড়াও আসরে আরো একটি রেকর্ড অপেক্ষা করছে রোহিতের জন্য। আজ যদি শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি করতে পারেন তাহলে বিশ্বকাপের এক আসরে পাঁচ সেঞ্চুরি করা প্রথম ক্রিকেটার হবেন ভারতীয় এই ওপেনার।

Advertisement

এর আগে এমন কীর্তি করে দেখাতে পারেননি কেউই। ২০১৫ সালে লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারার করা টানা ৪ সেঞ্চুরিই এতদিন সর্বোচ্চ ছিল। এবারের বিশ্বকাপেই তার পাশে নাম লিখিয়েছেন রোহিত।

এএইচএস/এমএমআর/এমকেএইচ