দেশজুড়ে

নামাজের জন্য বাড়িছাড়া করলেন স্বামী, দুনিয়া ছাড়লেন স্ত্রী

বরিশালের মুলাদী উপজেলার রামচর গ্রামের আরিফ হোসেন হাওলাদারের স্ত্রী ইয়াসমিন আক্তার (২৬)। সময়-অসময়ে তিনি নামাজ আদায় করতেন। এ কারণে তিন মাস আগে স্বামী আরিফ স্ত্রী ইয়াসমিনকে বাড়ি থেকে তাড়িয়ে দেন। ইয়াসমিন বেগম বাবার বাড়িতে গিয়ে ওঠেন। এরপর তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। শনিবার সকালে বাবার বাড়ির পার্শ্ববর্তী একটি পরিত্যক্ত ঘর থেকে ইয়াসমিনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

Advertisement

নিহত ইয়াসমিন উপজেলার নাজিরচর ইউনিয়নের চিলমারী গ্রামের মোহাম্মদ হোসেন মৃধার মেয়ে। ইয়াসমিন-আরিফ দম্পতির সাত বছরের একটি ছেলেসন্তান রয়েছে।

স্থানীয়রা জানান, প্রায় ৮ বছর আগে ইয়াসমিনের সঙ্গে আরিফ হোসেনের বিয়ে হয়। দুই বছর ধরে ইয়াসমিন সময়-অসময়ে নামাজ আদায় করতেন। এ কারণে প্রায় তিন মাস আগে আরিফ তার স্ত্রীকে বাবার বাড়ি পাঠিয়ে দেন। এরপর ইয়াসমিন মানসিকভাবে ভেঙে পড়েন। বাবার বাড়িতে বিষণ্নতা পেয়ে বসে তাকে।

নিহত ইয়াসমিনের বাবা মোহাম্মদ হোসেন মৃধা জানান, গত বৃহস্পতিবার রাতে তার মেয়ে নিখোঁজ হয়। বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও না পেয়ে তারা হতাশ হয়ে পড়েন। শনিবার সকালে তাদের পার্শ্ববর্তী একটি পরিত্যক্ত ঘরের একটি টিন খোলা দেখে সন্দেহ হয় এবং সেখান দিয়ে ইয়াসমিনের ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে চিৎকার শুরু করেন। খবর পেয়ে মুলাদী থানা পুলিশ ইয়াসমিনের মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করে।

Advertisement

মুলাদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান জানান, ইয়াসমিনের পরিবার ও স্থানীয়দের সঙ্গে কথা বলে ধারণা করা হচ্ছে মানসিক রোগে ভুগছিলেন ইয়াসমিন। এ কারণে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। স্বামীর বাড়িতে তার ওপর মানসিক নির্যাতন চালানো হতো কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট আসার পরে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাইফ আমীন/আরএআর/এমএস