খেলাধুলা

অনন্য রেকর্ড গড়তে যাচ্ছেন ব্রাজিল গোলরক্ষক অ্যালিসন

এক মৌসুমে তিনবার গোল্ডেন গ্লাভস জেতার অনন্য রেকর্ড গড়তে যাচ্ছেন ব্রাজিলের গোলরক্ষক অ্যালিসন বেকার। ২৬ বছর বয়সী লিভারপুলের এই নাম্বার ওয়ানের কোপা আমেরিকায় গোল্ডেন গ্লাভস জেতা প্রায় নিশ্চিত। আর সে সুবাদে তিনিই হতে যাচ্ছেন এক মৌসুমে তিনবার এ পুরস্কার পাওয়া বিশ্বের প্রথম গোলরক্ষক।

Advertisement

এর আগে ইংলিশ প্রিমিয়ার লিগে তিনি এ পুরস্কার জিতেছেন লিভারপুলের জার্সি গায়ে। একই জার্সিতে অ্যালিসন গোল্ডেন গ্লাভস জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগেও। ক্লাবের হয়ে জোড়া কৃতিত্বের পর এবার দেশের জার্সিতে অ্যালিসন অর্জন করতে যাচ্ছেন অনন্য এ রেকর্ড।

কোপা আমেরিকার এখনো দুটি ম্যাচ বাকি। একটি আর্জেন্টিনা-চিলি তৃতীয় স্থান নির্ধারণী এবং অন্যটি ব্রাজিল-পেরু ফাইনাল। কিন্তু সেমিফাইনাল পর্যন্ত যে নৈপুন্য অ্যালিসনের, তাতে তাকে পেছনে ফেলে অন্য কোনো গোলরক্ষকের এ পুরস্কার পাওয়ার সম্ভাবনাই নেই। কোপায় তিনি এখনো পোস্টের নিচে অপরাজিত।

অ্যালিসন গত মৌসুমে রোমা থেকে ৬৬.৮ মিলিয়ন পাউন্ডে যোগ দিয়েছেন লিভারপুলে। দলটির সাবেক গোলরক্ষক লরিস ক্যারিয়াসের চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতার পরই লিভারপুল এ ব্রাজিলিয়ান গোলরক্ষককে কিনে নেয়।

Advertisement

রবিবার মারাকানায় কোপা আমেরিকার ফাইনালে পেরুকে হারালে আয়োজক হিসেবে ব্রাজিলের এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার শতভাগ রেকর্ড বজায় থাকবে।

আরআই/এমএমআর/এমকেএইচ