জাতীয়

হজযাত্রীরা আজ কড়া নিরাপত্তায়

আশকোনার ক্যাম্পে হজযাত্রীদের জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। আজ শুক্রবার হজযাত্রীদের কোনো আত্মীয়-স্বজনকে ক্যাম্পে প্রবেশ করতে দেয়া হয়নি। ফলে হজ ক্যাম্পের মূল ফটকের বাইরে হাজার হাজার মানুষ দাঁড়িয়ে অপেক্ষার প্রহর গুনছে।

Advertisement

কাজী আহাম্মদ ফরাজী তার ভাইকে বিদায় জানাতে এসেছেন উজিরপুর থেকে। বিকেল সাড়ে ৬টায় ফ্লাইট। এজেন্সির মালিক বলেছেন সকাল ১০টায় হজ ক্যাম্পে উপস্থিত থাকতে। তিনজন আত্মীয় নিয়ে সকাল ১০টায় হজ ক্যাম্পে প্রবেশ করতে চান। কিন্তু নিরাপত্তার দায়িত্বে থাকা রোভার স্কাউটস ও পুলিশ সদস্য শুধু হজযাত্রীকে প্রবেশ করতে দিয়েছেন।

আরও পড়ুন>বিমান বহন করবে ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্য মাহবুব জানান, শুক্রবার নামাজের দিন তাই কৌতুহলী অনেক মানুষ বিনাপ্রয়োজনে ক্যাম্পে প্রবেশ করতে চান। হজযাত্রীদের নিরাপত্তার জন্য উপরের নির্দেশে আমরা একটু কড়াকড়ি করেছি। এখানে অন্যকোনো কারণ নেই।

উল্লেখ্য, এ বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে সৌদি আরব যাবেন। সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা এবং ঢাকা-মদিনা-ঢাকা রুটে পরিবহনের জন্য বিমানের চারটি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ প্রস্তুত রাখা হয়েছে। শুক্রবার উদ্বোধনী দিনে হজযাত্রীদের নিয়ে গেছেন বিমান ও সৌদি এয়ারলাইন্স মিলে মোট সাতটি ফ্লাইট।

Advertisement

আরএম/এমআরএম/এমএস