খেলাধুলা

হ্যাটট্রিক বলটি জাদুঘরে পাঠিয়ে দিলেন বোল্ট

যে কোনো বোলারের কাছেই হ্যাটট্রিক করাটা বড় এক ব্যাপার। কেননা পরপর তিন বলে তিন উইকেট নেয়া চাট্টিখানি কথা নয়। তাই হ্যাটট্রিকের মুহূর্তটিকে মনে রাখতে সেই বলটিকে স্মৃতি হিসেবে নিজের কাছে রেখে দেন বোলাররা।

Advertisement

তবে এক্ষেত্রে ভিন্ন একটি কাজ করলেন নিউজিল্যান্ডের পেস বোলার ট্রেন্ট বোল্ট। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করা বলটি নিজের কাছে না রেখে জাদুঘরে দান করে দিয়েছেন তিনি। তাও আবার ঐতিহাসিক মেরিলিবোন ক্রিকেট ক্লাব জাদুঘরে। সেজন্য বোল্টকে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি টুইট করে লর্ডস ক্রিকেট গ্রাউন্ড।

সেই টুইটে লেখা হয়, ‘এই সপ্তাহে এমসিসির জাদুঘরে আরো একটি ইতিহাস যোগ হলো। নিউজিল্যান্ডের বোলার ট্রেন্ট বোল্টকে অনেক অনেক ধন্যবাদ। বিশ্বকাপে লর্ডসে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার করা হ্যাটট্রিক বলটি দান করার জন্য।’

লর্ডসে অনুষ্ঠিত হওয়া সেই ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ইনিংসের ৫০তম ওভারে পরপর তিন বলে অসি ব্যাটসম্যান উসমান খাজা, মিচেল স্টার্ক ও জেসন বেহরেনডর্ফকে আউট করে হ্যাটট্রিক করেন বোল্ট। এটিই বিশ্বকাপে নিউজিল্যান্ডের কোনো বোলারের প্রথম হ্যাটট্রিক।

Advertisement

More history has been added to the MCC Museum this week.Many thanks to @BLACKCAPS bowler Trent Boult for the donation of his hat-trick ball from the #NZvAUS @cricketworldcup match at Lord's!#LoveLords#CWC19 pic.twitter.com/ZlgNB6LxiI

— Lord's Cricket Ground (@HomeOfCricket) July 4, 2019

এএইচএস/এমএমআর/এমকেএইচ