জাতীয়

বিমানের প্রথম হজ ফ্লাইট সৌদি পৌঁছেছে নিরাপদে

৪১৭ যাত্রী নিয়ে সরকারি ব্যবস্থাপনায় প্রথম হজ ফ্লাইট সৌদি আরবে পৌঁছেছে নিরাপদে। বৃহস্পতিবার সৌদি আরব সময় সকাল ১০টা ১৭ মিনিটে কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি। এ সময় এয়ারপোর্টে হজযাত্রীদের স্বাগত জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, জেদ্দার কনসাল জেনারেল এফএম বোরহান উদ্দিন, বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর (হজ) মুহাম্মাদ মাকসুদুর রহমান এবং মৌসুমি হজ অফিসার মোহাম্মাদ মাহবুব আলমসহ অন্য কর্মকর্তারা।

Advertisement

আরও পড়ুন > কথা থাকলেও ঢাকায় হয়নি হজযাত্রীদের সৌদি ইমিগ্রেশন

ধর্ম মন্ত্রণালয়ের একটি দায়িত্বশীল সূত্র জানায়, আজ সকাল সোয়া ৭টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৭ জন হজযাত্রী নিয়ে ফ্লাইটটি জেদ্দার উদ্দেশে ছেড়ে যায়।

এর আগে বেসরকারি ব্যবস্থাপনার ২৩৫জন যাত্রী নিয়ে সৌদি এয়ারলাইন্সের এসবি ৮০৩ সকাল সাড়ে ৭টায় কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

Advertisement

উল্লেখ্য, এ বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি হজ করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন।

এসব যাত্রীর মধ্যে ৫০ শতাংশ রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও অবশিষ্ট ৫০ শতাংশ সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স পরিবহন করবে।

এবার হজযাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা এবং ঢাকা-মদিনা-ঢাকা রুটে পরিবহনের জন্য বিমানের চারটি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ প্রস্তুত রাখা হয়েছে।

এমইউ/জেডএ/জেআইএম

Advertisement