খেলাধুলা

সাকিবকে ‘বাংলাদেশের হিরো’ বলল সানরাইজার্স হায়দরাবাদ

চলতি বিশ্বকাপে সাকিব আল হাসান আছেন অবিশ্বাস্য ফর্মে। ব্যাট ও বল দুই বিভাগেই নিজের শ্রেষ্ঠত্বের জানান দিচ্ছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। গড়ছেন একের পর এক রেকর্ড, পৌঁছাচ্ছেন অনেক মাইলফলকেও।

Advertisement

গতকাল (মঙ্গলবার) ভারতের বিপক্ষে নতুন এক মাইলফলকে পৌঁছেছেন সাকিব। ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ৫০০ রান ও ১০ উইকেটের যুগ্ন মাইলফলক গড়েছেন তিনি।

সাকিবের এমন কীর্তিতে তাকে অভিনন্দন জানিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ- আইপিএলে তার দল সানরাইজার্স হায়দরাবাদ। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্ট দিয়ে বাংলাদেশি অলরাউন্ডারের অবিশ্বাস্য রেকর্ডটি তুলে ধরেছে তারা।

হায়দরাবাদ সাকিবের প্রশংসা করে লিখেছে, 'বিশ্বকাপের এক আসরে ৫০০ প্লাস রান এবং ১০ প্লাস উইকেট নেয়া একমাত্র ক্রিকেটার! বিশ্বসেরা অলরাউন্ডার এবং ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের হিরো।'

Advertisement

মঙ্গলবার বিশ্বকাপের ম্যাচে প্রথমে ব্যাট করে বাংলাদেশের সামনে ৩১৫ রানের লক্ষ্য দাঁড় করায় ভারত, বল হাতে রিশাভ পান্তের উইকেট তুলে নেন সাকিব। যা এবারের বিশ্বকাপে তার ১১তম উইকেট।

বড় লক্ষ্যের জবাব দিতে নেমে শুরুতে তামিমের উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। তামিমের পর সৌম্য, মুশফিকরা দ্রুত ফিরে গেলেও একপ্রান্ত আগলে রাখেন সাকিব আল হাসান। নিঃসঙ্গ যোদ্ধা হয়ে ৭৪ বলে ৬৬ রানের ইনিংস খেলেন তিনি। এই ইনিংসের পর চলতি বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে সাকিবের রান ৫৪২।

আর ভারতের বিপক্ষে এমন ইনিংসের পরই নতুন মাইলফলক স্পর্শ করেন সাকিব। এই ইনিংসের ২৪তম রানটি নেয়ার সময়েই এবারের বিশ্বকাপে ৫০০ রানের মাইলফলক স্পর্শ করেন বিশ্বসেরা অলরাউন্ডার।

542 runs & 11 wicketsThe only player to score 500+ runs & claim 10+ wickets in a World Cup edition!@Sah75official A premier all-rounder and a hero for Bangladesh at #CWC19#Legend #BANvIND #OrangeArmy #RiseWithUs (: @ICC) pic.twitter.com/6VKHtfEqSZ

Advertisement

— SunRisers Hyderabad (@SunRisers) July 3, 2019

এমএমআর/পিআর