খেলাধুলা

প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে বেয়ারস্টোর রেকর্ড

কদিন আগেও বিশ্বকাপে ইংল্যান্ডের পারফরমেন্স নিয়ে কঠোর সমালোচনা করছিল দেশটির গণমাধ্যম। তা নিয়ে এক সাক্ষাতকারে এর মোক্ষম জবাব দিয়েছিলেন দলটির উদ্বোধনী ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। এবং সেই জবাবটা মাঠের মধ্যেও দিয়ে যাচ্ছেন তিনি। আজ (বুধবার) প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে টানা দুই সেঞ্চুরির কীর্তি গড়েছেন বেয়ারস্টো।

Advertisement

বিশ্বকাপের শুরু থেকেই ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত ধারাবাহিক বেয়ারস্টো। তবে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের হারের পর সমালোচনা ভার বহন করতে হয় তাকেও। কেননা সেই দুই ম্যাচ তিনিও ভালো করতে পারেননি। কিন্তু ভারতের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরিতে ট্র্যাকে ফিরেন এই ব্যাটসম্যান। তার ১১১ রানের ইনিংসে ভর ভারতের বিরুদ্ধে জয় পায় ইংল্যান্ড।

রানের সেই ধারাবাহিকতা আজ (বুধবার) চেস্টার লি স্ট্রিটে নিউজিল্যান্ডের বিপক্ষেও বজায় রাখলেন বেয়ারস্টো। আবারও তুলে নিলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। শেষ পর্যন্ত কিউই পেসার ম্যাট হেনরির দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড হয়ে ১০৬ রানে প্যাভিলিয়নে ফিরেন তিনি।

বিশ্বকাপে টানা দুই সেঞ্চুরির রেকর্ড ছাড়াও ইংলিশ ব্যাটসম্যান হিসেবে আরো একটি রেকর্ড গড়েছেন বেয়ারস্টো। ওয়ানডে ক্রিকেটে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন ম্যাচে সেঞ্চুরি করা ইংল্যান্ডের প্রথম ক্রিকেটার এখন তিনিই।

Advertisement

ইংল্যান্ডের হয়ে এবারের আসরে নয় ম্যাচ খেলে ৫১.৩৩ গড়ে মোট ৪৬২ রান করেছেন বেয়ারস্টো। এর মধ্যে সমান দুইটি করে অর্ধশতক ও সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ব্যাটসম্যান।

এএইচএস/এমএমআর/এমএস