দেশজুড়ে

নোয়াখালীতে ধরা খেলেন ভুয়া এমবিবিএস ডাক্তার

মাইজদীতে ভাড়া বাসায় চেম্বার খুলে চিকিৎসা দেয়ার অভিযোগ নাজমুল হুদা নামে এক ভুয়া ‘এমবিবিএস’ ডাক্তারকে ৮ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া নানা অনিয়ম পাওয়ায় প্রাইম হাসপাতাল নামে একটি বেসরকারি ক্লিনিককে দুই লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (২ জুলাই) রাতে জেলা প্রশাসন ও সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এসব দণ্ড দেন।

Advertisement

আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকনজ্জামান ও ভোক্তা অধিকারের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো. মমিনুর রহমান ও ড্রাগ সুপার মাসুদ হাসান।

আদালত সূত্রে জানা যায়, দীর্ঘদিন পর্যন্ত মাইজদীর উকিল পাড়ার একটি ভাড়া বাসায় নাজমুল হুদা নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে প্যাডে ব্যবস্থাপত্র দিচ্ছেন- এমন অভিযোগ পাওয়ার পর ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে তাকে হাতেনাতে আটক করে এবং অভিযোগ প্রমাণিত হওয়ায় ৮ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। পরে আরেকজন ভুয়া ডাক্তারকে ধরতে প্রাইম হাসপাতালে যায় ভ্রাম্যমাণ আদালত। তবে তার আগেই ওই ভুয়া ডাক্তার পালিয়ে যান। পরবর্তীতে হাসপাতালে অভিযান চালিয়ে নানা অনিয়ম পাওয়ায় তাদের দুই লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মিজানুর রহমান/এমএমজেড/জেআইএম

Advertisement