খেলাধুলা

ওয়ার্নার-সাকিবদের ছাড়িয়ে সবার শীর্ষে রোহিত

দ্বিতীয়বার সুযোগ পাওয়া জীবনকে কীভাবে কাজে লাগাতে হয় রোহিত শর্মা এটা যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন সবাইকে। এজবাস্টনে আজ (মঙ্গলবার) বাংলাদেশের বিপক্ষে ইনিংসের পঞ্চম ওভারে মোস্তাফিজুর রহমানের বলে সহজ একটি ক্যাচ তুলে দিয়েছিলেন। কিন্তু সেই ক্যাচ ধরতে না পেরে এই ব্যাটসম্যানকে নতুন এক জীবন দেন বাংলাদেশের তামিম ইকবাল।

Advertisement

নতুন সেই জীবনটা ঠিকমতোই কাজে লাগিয়ে ফেলেছেন রোহিত এবং আর কোনো ভুল না করে অসি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে ছাড়িয়ে বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে উঠে গেছেন এই ব্যাটসম্যান।

বিশ্বকাপের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন ভারতের এই ওপেনার। আজকের ম্যাচের আগেই এই আসরে একমাত্র ব্যাটসম্যান হিসেবে তিনটি সেঞ্চুরি করেছেন তিনি। এবং আজও বাংলাদেশের বিপক্ষে তুলে নিয়েছেন সেঞ্চুরিন। শুধু তাই নয়, প্রথম ভারতীয় হিসেবে এবং কুমার সাঙ্গাকারার পর বিশ্বকাপে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে তুলে নিয়েছেন চারটি সেঞ্চুরি।

১০৪ রান করে আউট হন রোহিত শর্মা এবং তার নামের পাশে এখন জ্বলজ্বল করছে ৭ ম্যাচে ৫৪৪ রান। এই আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রোহিতের পরে আছেন ডেভিড ওয়ার্নার। আট ম্যাচে ২ সেঞ্চুরি ও ৩ অর্ধশতকে ৫১৬ রান করেছেন এই অসি ব্যাটসম্যান। তার ঠিক পরই সমান ম্যাচে ২ সেঞ্চুরি ও ৩ অর্ধশতকে ৫০৪ রান নিয়ে তৃতীয় অবস্থানে অসি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ।

Advertisement

সাত ম্যাচে ২ সেঞ্চুরি ও ৩ অর্ধশতকে ৪৭৬ রান নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন বাংলাদেশের প্রাণভোমরা সাকিব আল হাসান। তবে চার নম্বরে থাকলেও আজ তার কাছে সুযোগ আছে রোহিতকে ছাড়িয়ে শীর্ষে ওঠার। এবং সে জন্য ৬৯ রান করতে হবে সাকিব আল হাসানকে।

এএইচএস/আইএইচএস/পিআর