জাতীয়

দুদক কর্মকর্তারা প্রশাসনিক ও প্রযুক্তিগত নজরদারিতে রয়েছেন

দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুদকের প্রত্যেক কর্মকর্তার প্রতি কমিশনের প্রশাসনিক ও প্রযুক্তিগত নজরদারি রয়েছে। কোনরূপ অনৈতিক আচরণ করলে কাউকেই ক্ষমা করা হবে না।

Advertisement

মঙ্গলবার (২ জুলাই) দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের উপপরিচালক থেকে তদূর্ধ্ব পর্যায়ের কর্মকর্তাদের (পরিচালক, মহাপরিচালক, সচিব) সঙ্গে এক জরুরি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

কতিপয় কর্মকর্তা সম্পর্কে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, বিভিন্ন কৌশলে আপনাদের সতর্ক করা হচ্ছে, তারপরও অনেক ক্ষেত্রেই আপনাদের অনেকের আচরণের ইতিবাচক পরিবর্তন হয়নি।

শেষবারের মতো সতর্ক করে দুদক চেয়ারম্যান বলেন, দায়িত্ব পালনে ন্যূনতম ত্রুটি পেলেও কাউকে ক্ষমা করা হবে না। দুদক কর্মকর্তাদের নৈতিকতার মানদণ্ড হতে হবে সর্বোচ্চ। এক্ষেত্রে কমিশন আপস করবে না। এ মানদণ্ড নিশ্চিতকল্পে স প্রকার প্রশাসনিক এবং প্রযুক্তিগত নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

Advertisement

দুর্নীতি দমন কমিশন বিধিমালা-২০০৭ এর সর্বশেষ সংশোধনী (২০ জুন-২০২৯) অনুসারে কমিশনের প্রতিটি অনুসন্ধান ও তদন্ত আগামী ১৫ জুলাইয়ের মধ্যে সম্পন্ন করতে হবে -এমন নির্দেশনা দিয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, এর ব্যত্যয় ঘটলে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। কারো গাফলতি কিংবা দায়িত্ব পালনে শৈথিল্য কমিশন ন্যূনতম সহ্য করবে না।

এমইউ/আরএস/পিআর