দেশজুড়ে

পেট জোড়া লাগানো শিশুদের নাম রাখা হলো রাজা-বাদশা

পেট জোড়া লাগানো জমজ শিশুদের নাম রাখা হয়েছে ‘রাজা-বাদশা’। তবে তাদের উন্নত চিকিৎসা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন হতদরিদ্র বাবা-মা।

Advertisement

গতকাল রোববার রাতে পাবনা শহরের একটি বেসরকারি হাসপাতালে পেট জোড়া লাগানো ওই জমজ শিশু দুটির জন্ম হয়।

সোনিয়া খাতুন নামের এক প্রসূতির সিজার অপারেশনের মাধ্যমে ফুটফুটে ওই জমজ শিশুর জন্ম হয়। দুটিই ছেলে শিশু। স্বজনরা তাদের নাম রেখেছেন রাজা-বাদশা।

রাজা-বাদশার পেট জোড়া লাগানো হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রোববার রাতেই মা ও জমজ শিশু দুটিকে পাবনা জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়।

Advertisement

স্বজনরা জানান, সুজানগর উপজেলার কাদোয়া গ্রামের ফিরোজ শেখের স্ত্রী সোনিয়া খাতুনের প্রসব বেদনা উঠলে তাকে রোববার রাত সাড়ে ৮টার দিকে পাবনা শহরের একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়। পরে রাতে ওই প্রসূতির সিজার অপারেশনের মাধ্যমে জমজ শিশুর জন্ম হয়।

এদিকে জমজ শিশু দুটির বাবা-মা অত্যন্ত দরিদ্র হওয়ায় অস্বাভাবিক সন্তানের চিকিৎসা নিয়ে হতাশার মধ্যে পড়েছেন । শিশু দুটিকে দেখার জন্য হাসপাতালে ভিড় করছে উৎসুক জনতা।

পাবনা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ডা. নীতিশ কুমার কুন্ডু জানান, তিনি শিশু দুটিকে দেখেছেন। এখন পর্যন্ত শিশু দুটি ভালো অবস্থায় আছে। স্বজনদের সঙ্গে কথা বলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হবে।

একে জামান/এমএএস/জেআইএম

Advertisement