খেলাধুলা

ভারতীয় শিবিরে আবারও ইনজুরি হানা

আবারো ইনজুরির হানা ভারতীয় শিবিরে। এমনিতেই বিশ্বকাপ থেকে উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান ছিটকে পরায় ভারতের টপ-অর্ডার কিছুটা দুর্বল হয়ে পড়েছে। তার উপর আঙুলের ইনজুরির কারণে এবার বিশ্বকাপ শেষ হয়ে গেল দলটির অলরাউন্ডার বিজয় শঙ্করের।

Advertisement

বিশ্বকাপে ভারতের হয়ে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি শঙ্কর। তিন ম্যাচ খেলে ব্যাট হাতে ৫৮ রানের পাশাপাশি বল হাতে মাত্র ২ উইকেট পেয়েছেন তিনি। গতকাল ইংল্যান্ডের বিপক্ষে ভারতীয় একাদশেই ছিলেন না তিনি। কোহলি তার অনুপস্থিতির কারণে হিসেবে উল্লেখ করেন, পায়ের আঙুলের চোট। সেই ইনজুরির কারণেই ভারতের বিশ্বকাপ দলে আর থাকা হচ্ছে না তার।

শঙ্করের পরিবর্তে টিম ইন্ডিয়ার বিশ্বকাপ দলে ডাকা হয়েছে টপ-অর্ডার ব্যাটসম্যান মায়াঙ্ক আগারওয়ালকে। ভারতের হয়ে ওয়ানডে ক্রিকেটে এখনো অভিষেক না হলেও ইতিমধ্যেই দলটির হয়ে দুটি টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে এই ব্যাটসম্যানের।

শঙ্করের ইনজুরি নিয়ে বিসিসিআইয়ের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, ‘অনুশীলনে জসপ্রিত বুমরাহর একটি ডেলিভারি শঙ্করের পায়ের আঙুলে আঘাত হানে। তার অবস্থা খুব একটা ভালো নয় এবং সে টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতে অংশগ্রহন করতে পারবে না। তাই সে দেশে ফিরে যাচ্ছে।'

Advertisement

এদিকে মায়াঙ্ক আগারওয়াল স্কোয়াডে অন্তর্ভুক্ত হওয়ায় কপাল পুড়তে পারে রিশাভ পান্তের। শিখর ধাওয়ানের ইনজুরিতে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া এই ব্যাটসম্যান যদি আগামী দুই ম্যাচে বলার মতো রান করতে না পারেন, তবে তার পরিবর্তে চার নম্বর পজিশনে খেলানো হবে লোকেশ রাহুলকে এবং রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন মায়াঙ্ক আগারওয়াল।

বিসিসিআইয়ের ওই কর্মকর্তাই এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ‘শঙ্করের পরিবর্তে ভারতের টিম ম্যানেজমেন্ট মায়াঙ্ক আগারওয়ালকে পছন্দ করেছে। যদি আগামী দুই ম্যাচে রিশাভ পান্ত বলার মতো কিছু করতে না পারে তবে লোকেশ রাহুলকে আমরা ফের চারে খেলানোর চেষ্টা করবো। আর মায়াঙ্ক যেহেতু ওপেনার সেহেতু রোহিতের সঙ্গে তাকে খেলানোর সম্ভাবনা আছে।'

এএইচএস/এসএস/এমএস

Advertisement