জাতীয়

বেবিচকের চেয়ারম্যান মফিদুর রহমান

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছেন এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। রোববার তিনি প্রথম অফিস করবেন বলে জানিয়েছে বেবিচকের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম।

Advertisement

মফিদুর রহমান ১৯৬৪ সালে নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন। ১৯৮৫ সালে বাংলাদেশ বিমানবাহিনীতে ফাইটার পাইলট হিসেবে কমিশন লাভ করেন। দীর্ঘ কর্মজীবনে মফিদুর রহমান বাংলাদেশ বিমানবাহিনীতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত ছিলেন।

বাংলাদেশ বিমানবাহিনীর ঢাকার বঙ্গবন্ধু ঘাঁটি এবং চট্টগ্রামের জহুরুল হক ঘাঁটির অধিনায়ক হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন তিনি। এর আগে তিনি বিমানবাহিনীর সদর দফতরে বিভিন্ন গুরুত্বপূর্ণ ডাইরেক্টরেট পরিচালক পদে দায়িত্ব পালন করেন।

মফিদুর রহমান জাতিসংঘের শান্তিরক্ষী বাহিনীর একজন অভিজ্ঞ সদস্য হিসেবে মেসিডোনিয়ায় মিলিটারি অবজার্ভার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ডিআর কঙ্গোতে ২০০৫ এবং ২০১২ সালে পর্যায়ক্রমে জাতিসংঘের বাংলাদেশ এয়ারফিল্ড সাপোর্ট ইউনিট এবং বাংলাদেশ এয়ার ট্রান্সপোর্ট ইউনিটে কনটিনজেন্ট কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। মফিদুর রহমান ব্যক্তিজীবনে বিবাহিত এবং দুই কন্যাসন্তানের জনক।

Advertisement

আরএম/এএইচ/এমএস