দেশজুড়ে

বেড়াতে এসে সর্বস্ব লুটে নিল দুই মেহমান!

কথায় আছে, মেহমান ঘরের লক্ষ্মী। মেহমানদের যথাযথ আপ্যায়ন ও আদর-যত্ন করা বাঙালি সংস্কৃতিরও অংশ। সুপ্রাচীন কাল থেকেই এদেশের মানুষ বাড়িতে আসা মেহমানদের সাধ্যমতো আদর-আপ্যায়ন করে আসছেন। কিন্তু এই মেহমানই যে কাল হয়ে দাঁড়াবে তা কে জানতো!

Advertisement

জয়পুরহাটের পাঁচবিবিতে এক পরিবারের জন্য কাল হয়েই দাঁড়িয়েছে দুই মেহমান। বেড়াতে এসে পরিবারের সদস্যদের চেতনানাশক ওষুধ খাইয়ে অচেতন করে সর্বস্ব লুটে নিয়ে গেছে পূর্ব পরিচিত দুই শ্রমিক। লুট করা মালপত্রে মধ্যে রয়েছে নগদ আড়াই লাখ টাকা ও তিন ভরি স্বর্ণালঙ্কার।

শুধু তাই নয়, এ ঘটনায় বাড়ির মালিকসহ পরিবারের পাঁচ সদস্যের জীবন এখন সংকটাপন্ন। সংজ্ঞাহীন অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে তারা।

শুক্রবার রাতে উপজেলার বড়-শীরতা গ্রামে শাহেব আলীর বাড়িতে এ ঘটনা ঘটে।

Advertisement

আহতরা হলেন- শাহেব আলী, তার স্ত্রী শাহেলা বেগম (৫০), ছেলে সাজ্জাদ হোসেন (১৪), শাহাজান হোসেন (১৭) ও তার বোন শাহারা (২০)।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান জানান, পূর্ব পরিচিত গাইবান্ধার দুজন শ্রমিক শাহেব আলীর বাড়িতে বেড়াতে আসে। তারা রাতে খাবারের সঙ্গে ওই পরিবারের সদস্যদের চেতনানাশক ওষুধ খাইয়ে নগদ আড়াই লাখ টাকা ও তিন ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে য়ায়। পরে শনিবার সকালে প্রতিবেশীরা বিষয়টি বুঝতে পেরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

রাশেদুজ্জামান/এমবিআর/এমএস

Advertisement