আন্তর্জাতিক

বউকে তিন কোটি টাকার ভ্যানিটি ব্যাগ দিলেন আম্বানি

ভারতের তথা বিশ্বের তালিকাভূক্ত শীর্ষ ধনী মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানির একটি ভ্যানিটি ব্যাগের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কুমিরের চামড়া দিয়ে তৈরি ওই ব্যাগটিতে দুই শতাধিক হীরা এবং স্বর্ণ। যার দাম ২ কোটি ৬০ লাখ রুপি। বাংলাদেশি মুদ্রায় যা তিন কোটি টাকারও বেশি।

Advertisement

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, টেলিকম প্রতিষ্ঠান রিলায়েন্স গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারপার্সন নীতা আম্বানি নিজেই ওই ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন। ছবিতে সাদা পোশাকে ব্যাগটি হাতে দাঁড়িয়ে আছেন নীতা আর তার সঙ্গে আছেন বলিউডের দুই জনপ্রিয় নায়িকা কারিনা ও কারিশমা কাপুর।

যুক্তরাজ্যের নামকরা নিলামকারী প্রতিষ্ঠান ক্রিস্টির ওয়েবসাইটে জানানো হয়েছে, হার্মেস হিমালয়া নামে এই ভ্যানিটি ব্যাগ গোটা পৃথিবীর ধনীদের একটি ঈপ্সিত বস্তু। ব্যাগটি তৈরিতে ব্যবহার করা হয় ২৪০টি হীরার টুকরা এবং ১৮ ক্যারেট স্বর্ণ।

আরও পড়ুন > রসুনের খোসা ছড়ানোর অভিনব ভিডিও দেখলেন ২ কোটি মানুষ

Advertisement

গত ২০১৭ সালে ক্রিস্টির নিলামে কুমিরের চামড়ার ওপর হীরা বসানো এই হিমালয়া ভ্যানিটি ব্যাগ ৩ লাখ ৭৯ হাজার ২৬১ ডলারে বিক্রি হয়। সেই নিলামের মাধ্যমে বিশ্বে সর্বোচ্চ দামে বিক্রিত ভ্যানিটি ব্যাগ হিসেবে পরিচিতি পায় সেটি।

নিলামকারী প্রতিষ্ঠান ব্যাগটির বর্ণনায় বলে, ‘এটি একটি বিশেষ ব্যাগ। কুমিরের চামড়া থেকে এটি তৈরি করা হয়। মূলত নানান রঙের ক্রমবিন্যাস এটিকে আকর্ষণীয় করে তোলে। অভিনেতা এবং গায়ক জেন বিরকিনের নামানুসারে এই ব্যাগটির নামকরণ করা হয়। মূলত দাম এবং তারকায় এটির মালিকায় বলে এর বিশেষ পরিচিত আছে বিশ্বে।

বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি বরাবরের মতোই অনেক ওপরে। মার্কিন সাময়িকী ফরবেসের করা বিশ্বের সেরা ধনীর তালিকায় মুকেশ আম্বানির অবস্থান এখন ১৩ নম্বরে। তার মোট সম্পত্তির পরিমাণ ৮ দশমিক ৭ ট্রিলিয়ন ডলার।

      View this post on Instagram

A post shared by Ambani Family (@ambanifamily) on Jun 26, 2019 at 6:27am PDT

Advertisement

এসএ/জেআইএম