ক্যাম্পাস

মীমাংসা করতে গিয়ে কর্মীদের হাতে মার খেলেন ছাত্রলীগ নেতা

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জুনিয়র কর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছে ছাত্রলীগের এক নেতা। শুক্রবার বিকেল ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে নুর আলম নামের এক ছাত্রলীগ নেতাকে ব্যাপক মারধর করেছে কর্মীরা। এতে ওই নেতা আহত হয়ে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

Advertisement

মারধরের বিষয়ে তিনি বলেন, দুপুরে ছোট্ট একটা ঘটনা ঘটেছে আর আমি সেটা মীমাংসা করেছি। তারপরও তারা জড়ো হয়ে আমাকে হামলা করেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এদিকে তাকে দেখতে রাত ৮টার দিকে মেডিকেল সেন্টারে যান বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক পরেশ চন্দ্র বর্ম্মণ। তিনি বলেন, প্রথমত আমি মেডিকেল সেন্টারে দায়িত্বররত ডাক্তারকে ভালোভাবে চিকিৎসার বিষয়ে বলেছি। যাতে দ্রুত সুস্থ হতে পারে। দ্বিতীয়ত, আহত ব্যক্তি বিচার চাইলে তাকে লিখিতভাবে প্রশাসনের কাছে আবেদন জানাতে হবে।

জানা যায়, বৃহস্পতিবার রাতে সাদ্দাম হোসেন হলের একটি ফ্লোরে নৈশভোজের আয়োজন করে সভাপতি শাহিনুর রহমান শাহিন গ্রুপের ছাত্রলীগ কর্মীরা। তবে সেখানে নুরের অনুসারী জুনিয়ররা দাওয়াত পেলেও দাওয়াত পায়নি নুর আলম। এতে ক্ষিপ্ত হয়ে নুর আলম ২০১৭-১৮ সেশনের রাব্বি (অর্থনীতি), অপূর্ব (ইংরেজি) ও বুলবুল (দাওয়াহ) নামের তিন কর্মীকে হলের গেস্ট রুমে ডেকে পাঠায়। কথাবার্তার একপর্যায়ে তাদের মারধর করেন। এতে ক্ষুব্ধ হয়ে শুক্রবার বিকেলে সাদ্দাম হোসেন হলের সামনে নুর আলমের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে কর্মীরা। মিছিলের পর সভাপতি গ্রুপের নেতারা উপস্থিত হয়ে ঘটনার মীমাংসা করতে চাইলে রাজি হয় না ভুক্তভোগী কর্মীরা। বিষয়টি সমাধানের আশ্বাস পেয়ে একপর্যায়ে সেখানে নুর আলম উপস্থিত হয়। নুর আলম উপস্থিত হওয়ার সঙ্গে সঙ্গে বিক্ষুব্ধ কর্মীরা তার ওপর চড়াও হয়।

Advertisement

ইবি ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি শাহিনুর রহমান এ বিষয়ে বলেন, বর্তমান কমিটি স্থগিত। আমি এ বিষয়ে কিছু জানিনা।

ফেরদাউসুর রহমান সোহাগ/এমএএস/এমকেএইচ