জাতীয়

ক্রিকেট বল কুড়াতে গিয়ে মিলল ককটেল

চট্টগ্রামের সীতাকুণ্ডে খেলার মাঠের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় পাঁচটি ককটেল ও ছয়টি জাহাজের সিগন্যাল লাইট উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

শুক্রবার (২৮ জুন) বেলা ২টার দিকে উপজেলার বাড়বকুণ্ড এসকেএম জুট মিলের বাউন্ডারি সংলগ্ন জঙ্গল থেকে এসব উদ্ধার করা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মো. শামীম শেখ।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার বাড়বকুণ্ডে অবস্থিত এসকেএম জুট মিলের খেলার মাঠে শুক্রবার সকালে এলাকার ছেলেরা ক্রিকেট খেলছিল। এ সময় একটি বল জুট মিলের দেয়াল সংলগ্ন জঙ্গলে গিয়ে পড়ে। সেটা খুঁজতে করতে গিয়ে বোমাসদৃশ বিভিন্ন সরঞ্জাম দেখতে পায় তারা।

খেলতে আসা ছেলেদের কাছ থেকে বিষয়টি জেনে বাড়বকুণ্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ছাদাকাত উল্লাহ মিয়াজী ঘটনাস্থলে আসেন। তিনিও বোমাসদৃশ বস্তুগুলো দেখে পুলিশে খবর দেন।

Advertisement

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মো. শামীম শেখ বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে সীতাকুণ্ড থানা পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচটি ককটেল ও ছয়টি জাহাজের সিগন্যাল লাইট উদ্ধার করে। ধারণা করা হচ্ছে, সন্ত্রাসীরা জাহাজের সিগন্যাল লাইটের সঙ্গে বিস্ফোরকও জমা করে রেখেছিল।

বিস্ফোরক বিশেষজ্ঞরা দেখলে এগুলো ঠিক কী তা পরিষ্কার হওয়া যেত। তদন্ত করে এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হবে- বলেন শামীম শেখ।

আবু আজাদ/এমএআর/এমকেএইচ

Advertisement