অর্থনীতি

চাহিদার শীর্ষে প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

গত সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে চাহিদার শীর্ষে ছিল প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ফলে সপ্তাহজুড়ে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এ মিউচ্যুয়াল ফান্ডটির ইউনিটের মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে। মূল্যে বড় ধরনের উত্থানের কারণে বিনিয়োগকারীদের একটি অংশ মিউচ্যুয়াল ফান্ডটির কিছু অংশ বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে মিউচ্যুয়াল ফান্ডটির লেনদেন হয়েছে ১৪ কোটি ৩ লাখ ৭৮ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ২ কোটি ৮০ লাখ ৭৫ হাজার টাকা।

Advertisement

এদিকে মিউচ্যুয়াল ফান্ডটির দাম সপ্তাহজুড়ে বেড়েছে ২৩ দশমিক ২৩ শতাংশ। টাকার অঙ্কে বেড়েছে ২ টাকা ৩০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে মিউচ্যুয়াল ফান্ডটির প্রতিটি ইউনিটের দাম দাঁড়িয়েছে ১২ টাকা ২০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৯ টাকা ৯০ পয়সা।

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের পর গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় ছিল রানার অটোমোবাইল। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৯ দশমিক ১৮ শতাংশ। এর পরেই রয়েছে আনলিমা ইয়াং ডাইং। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১০ দশমিক ৫৪ শতাংশ। এ ছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা- ন্যাশনাল পলিমারের ১০ দশমিক ৫২ শতাংশ, জিনেক্স ইনফোসিস লিমিটেডের ৯ দশমিক ৪৭ শতাংশ, বসুন্ধরা পেপারের ৯ দশমিক ৩৮ শতাংশ, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের ৮ দশমিক ৬৭ শতাংশ, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের ৮ দশমিক ৪০ শতাংশ, ফাইন ফুডের ৮ দশমিক ৩৮ শতাংশ এবং সেলভো কেমিক্যালের ৭ দশমিক ৫৯ শতাংশ দাম বেড়েছে। এমএএস/এনডিএস/এমকেএইচ

Advertisement