রাজনীতি

কাউন্সিলকে স্বাগত জানিয়ে ছাত্রদলের একাংশের মিছিল

জাতীয়তাবাদী ছাত্রদলের আসন্ন কাউন্সিলকে স্বাগত জানিয়ে সংগঠনটির একাংশের নেতাকর্মীরা মিছিল করেছে। শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা সাড়ে ১১টার দিকে এ মিছিল বের হয়।

Advertisement

কাউন্সিলের পক্ষে থাকা ছাত্রনেতারা সকাল থেকেই নয়াপল্টন কার্যালয়ে নেয়। কার্যালয়ের ভেতরে গিয়ে দেখা যায়, কয়েক'শ ছাত্রনেতা কার্যালয়ের কনফারেন্স রুমে বসে আছেন। কেউ কেউ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর রুমে গিয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল নেতা সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে ৩০-৪০ জন নেতাকর্মী কাকরাইল নাইটিঙ্গেল মোড় থেকে মিছিল নিয়ে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যান। তারা কাউন্সিলের সাফল্য কামনা করে মিছিল বের করেন। এ সময় কার্যালয়ের ভেতরে থাকা ছাত্রনেতারা তাদের সঙ্গে যোগ দেন। পরে তারা দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে আসন্ন কাউন্সিলকে সমর্থন জানিয়ে স্লোগান দেয়।

এদিকে কাউন্সিল উপলক্ষে জাতীয়তাবাদী ছাত্রদলের মনোনয়ন ফরম বিক্রি স্থগিত করেছে বিএনপি। আর এ সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে কাউন্সিলবিরোধী নেতারা তাদের আন্দোলন কর্মসূচিও স্থগিত ঘোষণা করেছে শনিবার পর্যন্ত।

Advertisement

শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে ছাত্রদলের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি আন্দোলনের কারণে সদ্য বহিষ্কৃত এজমল হোসেন পাইলট জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন। আগামীকাল বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে চূড়ান্ত সমাধান না হলে রোববার থেকে টানা কর্মসূচিতে যাওয়ার কথা বলেন তিনি।

নয়াপল্টন কার্যালয় ঘুরে দেখা যায়, ছাত্রদলের মনোনয়ন ফরম বিক্রিসহ কাউন্সিলের সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

কেএইচ/এমএসএইচ/এমএস

Advertisement