রাজনীতি

ছাত্রদলের মনোনয়ন কার্যক্রম-বিক্ষুব্ধদের কর্মসূচি দুই-ই স্থগিত

কাউন্সিল উপলক্ষে জাতীয়তাবাদী ছাত্রদলের মনোনয়ন কার্যক্রম এবং বিক্ষুব্ধদের আন্দোলন কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়েছে।আগামীকাল শনিবার বিকেলে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে ছাত্রদলের সংকট নিরসনে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে। সে পর্যন্ত ছাত্রদলের মনোনয়ন এবং বিক্ষুব্ধদের কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Advertisement

শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে ছাত্রদলের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি আন্দোলনের কারণে সদ্য বহিষ্কৃত এজমল হোসেন পাইলট জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন। শনিবার (২৯ জুন) বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে চূড়ান্ত সমাধান না হলে রোববার থেকে টানা কর্মসূচিতে যাওয়ার কথা বলেন তিনি।

বয়সসীমা প্রত্যাহার করে বা নিয়মিত ছাত্রদের দিয়ে কেন্দ্রীয় কমিটি গঠনের দাবিতে ছাত্রদলের একাংশের নেতারা চলতি মাসের ১১ তারিখ থেকে বিক্ষোভ শুরু করে। বিক্ষোভের প্রথম দিনে তারা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিয়ে দলের সিনিয়র নেতাদের অবরুদ্ধ করে রাখে। পরবর্তীতে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে কার্যালয় ভাংচুর করে তারা। বিক্ষুব্ধদের আন্দোলনের কারণে ছাত্রদলের ১২ জনকে বহিষ্কার করে বিএনপি। অবিলম্বে এই বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

কেএইচ/এমএসএইচ/এমএস

Advertisement