দেশজুড়ে

শিক্ষকের হারিয়ে যাওয়া ল্যাপটপ ফিরিয়ে দিলেন অটোচালক

সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন রংপুরের অটোচালক সুমন ইসলাম। রংপুর টিচার্স ট্রেনিং কলেজে প্রশিক্ষণ নিতে আসা এক শিক্ষকের হারিয়ে যাওয়া ল্যাপটপ ফিরিয়ে দিয়েছেন তিনি।

Advertisement

অটোচালক সুমন নগরীর তাজহাট মডার্ন মোড় বার আউলিয়া এলাকার জাফর আলীর ছেলে।

রংপুর সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর নারায়ন কুমার কুন্ড জানান, সরকারি টিচার্স ট্রেনিং কলেজে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী প্রধানদের শিক্ষায় আইসিটির ব্যবহার বিষয়ক ৭ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। গত বুধবার প্রশিক্ষণ শেষে বিকেল ৫টার দিকে রংপুর জেলার পীরগাছা উপজেলার কয়েকজন প্রতিষ্ঠান প্রধানকে নিয়ে মাহিগঞ্জ মোড়ে নামিয়ে দেয়ার সময় পীরগাছা উপজেলার শিবদেবপুর দাখিল মাদরাসার সহকারী প্রধান শিক্ষক আমিনুল ইসলাম ভুলক্রমে তার প্রতিষ্ঠানের ল্যাপটপটি অটোরিকশায় ফেলে চলে যান।

অটোচালক সুমন ইসলাম ল্যাপটপের ব্যাগে থাকা রংপুর সরকারি টিচার্স ট্রেনিং কলেজের সহকারী অধ্যাপক আকতারুল আলমের ভিজিটিং কার্ড দেখে মোবাইল নম্বরে কল দিয়ে ল্যাপটপ পাওয়ার কথা জানান। পরে বৃহস্পতিবার সুমন তার মা ও একমাত্র সন্তানকে সঙ্গে নিয়ে রংপুর সরকারি টিচার্স ট্রেনিং কলেজে এসে অধ্যক্ষ প্রফেসর নারায়ন কুমার কুন্ডু ও উপাধ্যক্ষ প্রফেসর আমজাদ হোসেনসহ অন্য শিক্ষকদের উপস্থিতিতে ল্যাপটপটি ফেরত দেন।

Advertisement

সুমন জানান, তিনি পেশায় অটোচালক। একজন শিক্ষকের হারিয়ে যাওয়া ল্যাপটপ তিনি বিক্রি করলে হয়ত সামান্য কিছু টাকা পেতেন। কিন্তু মানবিকতা হারিয়ে যেত। তাই সততার দিকটি বিবেচনা করে তিনি ওই শিক্ষকের ল্যাপটপ ফিরিয়ে দিয়েছেন।

হারিয়ে যাওয়া ল্যাপটপ ফিরে পেয়ে অটোচালক সুমনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সহকারী প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, সমাজে এখনও ভালো মানুষ যে রয়েছে তার প্রমাণ অটোচালক সুমন। তিনি সুমনের ভবিষ্যৎ জীবনের সাফল্য কামনা করেন।

জিতু কবীর/এফএ/এমএস

Advertisement