খেলাধুলা

ভারতের পান্ডিয়াকে সেরাদের সেরা বানাবেন পাকিস্তানের রাজ্জাক!

কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব অবসর নেয়ার পর অনেকদিন ধরেই পেস বোলিং অলরাউন্ডার খরায় ভুগছিল ভারত। তবে হার্দিক পান্ডিয়ার দলে অভিষেক হওয়ার পর সেই খরা আস্তে আস্তে মিটতে শুরু করেছে। কিন্তু বিশ্বকাপে এখনও পর্যন্ত সেই দুর্দান্ত পারফরমেন্স করা পান্ডিয়াকে পায়নি ভারত।

Advertisement

বিশ্বকাপে ভারতের হয়ে পাঁচ ম্যাচ খেলে ব্যাট হাতে ১৪২ রান ও বল হাতে ৫ উইকেট নিয়েছেন পান্ডিয়া। আজ ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ৪৬ রান করলেও নিজের সেই চেনাচরিত মারকুটে রূপ দেখাতে পারেননি এই অলরাউন্ডার।

তার পারফরমেন্স দেখে কোনভাবেই একজন পারফেক্ট অলরাউন্ডারের মতো মনে হয় নি- এমনটাই বলছেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার আব্দুল রাজ্জাক।

তাই হার্দিক পান্ডিয়াকে সেরা অলরাউন্ডার বানাতে তাকে কোচিং করানোর আগ্রহ প্রকাশ করছেন রাজ্জাক। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক টুইটে সাবেক এই ক্রিকেটার লিখেন, ‘আজ হার্দিক পান্ডিয়া খুব কাছ থেকে পর্যবেক্ষণ করার পর, আমার মনে হয়েছে তার শারীরিক ভারসাম্যে অনেক ঘাটতি আছে। যখন সে বলকে খুব জোরে আঘাত করছিল, তখন আমি তার ফুটওয়ার্ক পর্যবেক্ষণ করেছিলাম। আমি দেখেছি এই জিনিসটা তার পারফরমেন্সকে অনেকটা নিচু করে দিয়েছে।’

Advertisement

তিনি আরো লিখেন, ‘আমি মনে করি, যদি তাকে আমি কোচিং করাতে পারি, তাহলে আমি তাকে সেরা অলরাউন্ডার বানিয়ে দিতে পারি। আর সেরা না হোক, বিসিসিআই যদি তাকে ভালো অলরাউন্ডার বানাতে চায়, তাহলে আমাকে যেকোন সময় ডাকতে পারে।’

আন্তর্জাতিক ক্রিকেটে অবসর নেয়ার আগে পাকিস্তানের হয়ে ২৬৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন রাজ্জাক। এর মধ্যে ২৯.৭০ গড়ে ৫০৮০ রানের পাশাপাশি বল হাতে ২৬৯ টি উইকেট নিয়েছে এই অলরাউন্ডার।

এএইচএস/এসএএস

Advertisement