খেলাধুলা

জয়ের আশায় শেষমুহূর্তে খেলোয়াড় পরিবর্তন আফগানদের

সেমিফাইনালের যাওয়ার আশা নিয়েই এবার বিশ্বকাপে এসেছিল আফগানিস্তান। এছাড়াও তাদের অনেক ক্রিকেটারই বলেছেন বিশ্বকাপ জেতার ক্ষমতা রাখে তারা। কিন্তু বর্তমান পরিস্থিতিটা ভিন্ন। বিশ্বকাপ জেতা তো দূরের কথা প্রথম দল হিসেবে আসর থেকে বিদায় নিতে হয়েছে গুলবাদিন নায়েবের দলকে।

Advertisement

বিশ্বকাপে সাত ম্যাচ খেলে সবগুলোতে হারের মুখ দেখেছে আফগানরা। একটি জয়ের আশায় হন্যে হয়ে ঘুরছে দলটি। তাই শেষ মুহূর্তে এসে দলের স্কোয়াডে একটি পরিবর্তন এনেছে। পেসার আফতাব আলমে পরিবর্তে দলে ডাকা হয় সাইদ আহমাদ শিরজাদকে।

তবে এই পরিবর্তন কোনও ইনজুরির কারণে করা হয়নি। অনিবার্য কারণবসত দলের মধ্যে এই পরিবর্তন করতে আন্তর্জাতিক সর্বোচ্চ সংস্থাকে (আইসিসি) আবেদন করেছে আফগানিস্তান টিম ম্যানেজমেন্ট। আর সেই আবেদন মঞ্জুরও করে ফেলেছে আইসিসি।

অনিবার্য কারণবশত কোন খেলোয়াড়কে পরিবর্তন করতে হলে পরিবর্তিত ঐ খেলোয়াড়কে আইসিসি ইভেন্ট টেকনিক্যাল কমিটি অধীনে যেতে হয়। সেখানে থেকে অনুমোদন পাওয়ার পরেই তাকে দলে ঢোকানো যায়।

Advertisement

এই বিশ্বকাপে আফগানিস্তানের হয়ে মাত্র তিনটি ম্যাচ খেলেছেন আফতাব আলম। এর মধ্যে মাত্র চারটি উইকেটই নিতে পেরেছেন এই বোলার। নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৫ রান তিন উইকেট নেয়া ফিগারটিই বিশ্বকাপে তার সেরা বোলিং ফিগার।

অন্যদিকে আফগানিস্তানের হয়ে ওয়ানডেতে মাত্র একটি ম্যাচই খেলেছেন সাইদ আহমাদ শিরজাদ। তবে ম্যাচ খেললেও কোনো উইকেট পাননি বামহাতি এই বোলার।

এএইচএস/এসএএস

Advertisement