জাতীয়

চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান হলেন অজিত কুমার

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (বিএসএফআইসি) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অজিত কুমার পাল।

Advertisement

শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন এই কর্পোরেশনে মঙ্গলবার দায়িত্ব গ্রহণ করেন তিনি।

তাকে এ নিয়োগ দেয়া হয় গত ২৬ মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ আবদুল লতিফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে।

১৯৬১ সালে নাটোরে জন্ম গ্রহণ করেন অজিত কুমার পাল। তার বাবা সুশীল চন্দ্র পাল মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি বাহিনীর হাতে নির্মমভাবে নিহত হন। ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিভাগে স্নাতক (সম্মান) ডিগ্রি লাভ করেন অজিত কুমার পাল। পরের বছর একই বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন তিনি। এই জ্ঞান পিপাসু মানুষটি পরবর্তীতে ২০০২ সালে অতীশ দিপঙ্কর বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি, ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্টস বাংলাদেশ থেকে ২০০৬ সালে এসিএ এবং ২০১১ সালে এফসিএ ডিগ্রি লাভ করেন।

Advertisement

উচ্চতর ডিগ্রি লাভ শেষে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন অজিত কুমার পাল। কর্মজীবনে বরিশাল ও ময়মনসিংহে সহকারী কমিশনার, বিদ্যুৎ ও খনিজ সম্পদ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, ময়মনসিংহের নান্দাইলের উপজেলা নির্বাহী কর্মকর্তা, সংস্থাপন ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব, স্থানীয় সরকারের ইউনিয়ন পরিষদগুলোর আর্থিক স্বচ্ছতা নিশ্চিত করতে অডিট স্পেশালিস্ট, শিল্প মন্ত্রণালয়ের যুগ্ম সচিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন তিনি।

দক্ষতা, কর্মনিষ্ঠার পুরস্কারস্বরূপ ২০১৬ সালে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি পান তিনি।

জেডএ/এমএস

Advertisement