খেলাধুলা

ব্রাজিলের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ

কোপা আমেরিকায় ব্রাজিলের শুরুটা বেশ ভালোই হয়েছিল। বলিভিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে জয় দিয়ে আসর শুরু করেছিলো এবারের স্বাগতিকরা। পরের ম্যাচেই অবশ্য খেই হারিয়ে ফেলে তারা। ভেনেজুয়েলার সঙ্গে করে গোলশূন্য ড্র।

Advertisement

আগামীকাল (সোমবার) পেরুর বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে তারা। দুই ম্যাচ খেলে দুই দলের পয়েন্টই সমান ৪ করে। অন্যদিকে ভেনেজুয়েলার পয়েন্ট ২। ব্রাজিল ম্যাচে জয়ী দলের সম্ভাবনা আছে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার, অন্যদিকে হারলে বিদায়ও নিতে হতে পারে গ্রুপ পর্ব থেকে।

এমন এক ম্যাচের আগে ব্রাজিলের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি করার অভিযোগ এনেছে পেরুর একটি পত্রিকা। তাদের অভিযোগ, ম্যাচের আগে পেরুর ট্রেনিং সেশনে ড্রোন পাঠিয়েছে ব্রাজিল। তবে এমন অভিযোগ অস্বীকার করেছেন ব্রাজিল কোচ তিতে।

তিতে বলেন, ‘আমি প্রতিজ্ঞা করে বলতে পারি, এমন কিছু হয়নি, আবারও বলছি। জয়ের জন্য যদি এমন কিছুই করতে হয়, তবে তো ব্যাগ গুছিয়ে বাড়ি চলে যাওয়া উচিত।’

Advertisement

ব্রাজিলের ট্রেনিং সেশনে কাল এসেছিলেন ইনজুরি আক্রান্ত নেইমারও। সতীর্থদের সঙ্গে সময় কাটিয়েছেন তিনি। নেইমারের ব্যাপারে তিতে বলেন, ‘আমরা সবাই একসঙ্গেই আছি। আমি তার সঙ্গে কোলাকুলি করেছি। সে তার সতীর্থদের দেখেছে। আমি তার সুস্বাস্থ্য কামনা করি।’

এমএইচবি/এমএমআর/এমকেএইচ