রাজনীতি

মান-সম্মান নিয়ে বিদায় হতে চাইলে অবিলম্বে পদত্যাগ করুন : দুদু

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, `মান-সম্মান নিয়ে বিদায় হতে চাইলে অবিলম্বে পদত্যাগ করুন। একটি কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে একটি নির্বাচনের পরিবেশ তৈরি করুন।‘

Advertisement

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী চালক দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও জাতীয় নির্বাচনের দাবিতে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

দুদু বলেন, আওয়ামী লীগের অতীতের কথা স্মরণ করে, এ সরকার বাতিল করে অনতিবিলম্বে দেশে আরেকটি নির্বাচন দিন। একবার যদি দেশের জনগণ রাস্তায় নেমে আসে, তাহলে এই সরকার, সরকারের দল কেউ রেহাই পাবে না।

তিনি বলেন, দেশে কোনো গণতন্ত্র নেই। গণতন্ত্রের কথা বললেই যেন অপরাধ হয়। গণতন্ত্রের কথা বললেই মামলা হয়। কারাগারে যেতে হয়। দেশে ভোটার অধিকার নেই। ভোটের অধিকারের কথা বললেই ১ থেকে ১০০টি মামলা হয়। বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের নামে প্রায় লক্ষাধিক মামলা হয়েছে।

Advertisement

বিএনপির এই নেতা বলেন, একটি অদ্ভুত ব্যাপার, যে দেশে স্বাধীনতার জন্য, গণতন্ত্রের জন্য ৩০ লাখ মানুষ শহীদ হয়েছেন। দু লাখ মা বোন সম্ভ্রম হারিয়েছেন। হাজার হাজার কোটি টাকার সম্পদ ধ্বংস হয়েছে। সেই গণতন্ত্র এবং স্বাধীনতা এখন নেই। এখানে একটি কর্তৃত্ববাদী, স্বৈরাচারী, অবৈধ সরকার প্রতিষ্ঠিত হয়েছে।

বিএনপির সাবেক এই এমপি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া স্বৈরশাসক এরশাদের বিরুদ্ধে দীর্ঘ ৯ বছর আন্দোলন করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। এই দেশে কেয়ারটেকার সরকারের আইন সংসদে পাস করেছিলেন। তিনি একমাত্র নেত্রী, যিনি মানুষের অধিকারের সরকার প্রতিষ্ঠা করেছিলেন। সেই নেত্রীকে একেবারে মিথ্যা মামলায় প্রায় ১৭ মাস ধরে কারাগারে আটকিয়ে রেখেছেন। এই মানববন্ধন থেকে তাকে মুক্তির দাবি জানাচ্ছি, অবিলম্বে তাকে মুক্তি দেয়া হোক।

সংগঠনের সভাপতি জসিম উদ্দিন কবিরের সভাপতিত্বে ও দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি ও কৃষক দলের সদস্য কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির উপদেষ্টা আব্দুস সালাম, ঢাকা মহানগর বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন, কৃষক দলের সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, আজম খান, জাতীয়তাবাদী চালক দলের সিনিয়র সহ-সভাপতি মানিক তালুকদার, সহ-সভাপতি শাফিন আহমেদ লিখুন, মুক্তার আকন্দ প্রমুখ।

কেএইচ/জেডএ/জেআইএম

Advertisement