খেলাধুলা

এশিয়ার সেরা বাংলাদেশের মামুনুলের গোল

কে হবেন এএফসি কাপের চলতি সপ্তাহের সেরা গোলদাতা? এশিয়ার ফুটবলামোদীদের দৃষ্টি ছিল এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) ওয়েবসাইটে। তীব্র লড়াই হচ্ছিল বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক, আবাহনীর অন্যতম খেলোয়াড় মামুনুল ইসলাম এবং সিরিয়ার মোহাম্মদ আল ওয়াকিদের মধ্যে।

Advertisement

অনলাইন ভোটে ক্ষণে ক্ষণে বদলাচ্ছিল দুইজনের অবস্থান। কখনো মামুনুল এগিয়ে, কখনো ওয়াকিদ। শেষ পর্যন্ত সিরিয়ার ফুটবলারকে হারিয়ে এএফসি কাপের সপ্তাহসেরা হয়েছে বাংলাদেশের মামুনুল ইসলামের গোল।

এএফসি ভোটে দিয়েছিল চারটি গোল। অন্য দুটি ভারতের লালমুয়ানপুয়া এবং তাজিকিস্তানের দিলশব ভ্যাসিয়েভের।

১৫৫২০ জন দিয়েছে ভোট। তার মধ্যে ৫২ ভাগ অর্থাৎ ৭৯৯৭ টি ভোট পেয়ে সেরা হয়েছে দুই দিন আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের বিরুদ্ধে শেষ মুহূর্তে করা আবাহনীর মামুনুল ইসলামের গোলটি।

Advertisement

দ্বিতীয় হওয়া সিরিয়ার মোহাম্মদ আল ওয়াকিদ পেয়েছেন ৪৬ ভাগ অর্থাৎ ৭১৯০ ভোট। অন্য দুই জন প্রতিদ্বন্দ্বিতায়ই আসতে পারেননি।

গত মে মাসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিরুদ্ধে করা বাংলাদেশের মনিকা চাকমার করা গোলটি স্থান পেয়েছিল ফিফার দর্শক জরিপে সেরার তালিকায়। এবার এএফসির সপ্তাহসেরা হলো বাংলাদেশের মামুনুল ইসলামের গোল। লাল-সবুজের দেশের ফুটবলের জন্য ভালো খবরই।

মামুনুলের এমন অর্জন আরো আছে। ২০১৪ সালে ইনচিয়ন এশিয়ান গেমস ফুটবলে আফগানিস্তানের বিপক্ষে প্রায় ৩৫ গজ দূর থেকে দর্শনীয় গোল করেছিলেন মামুনুল। সে গোলটিও এএফসির সপ্তাহসেরা তিনটি গোলের মধ্যে ছিল।

আরআই/এমএমআর/পিআর

Advertisement