জাতীয়

চট্টগ্রামে এক রাতে ২ বন্দির মৃত্যু

চট্টগ্রামে এক রাতে দুই বন্দির মৃত্যু হয়েছে। এর মধ্যে মাদক মামলার এক আসামি চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মারা যান। এছাড়া খাগড়াছড়ি কারাগার থেকে জলাতঙ্ক রোগে আক্রান্ত অপর এক নারী বন্দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনার পথে মারা যান।

Advertisement

গতকাল বুধবার (১৯ জুন) রাতে ঘটনা দুটি ঘটে। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ কামাল হোসেন।

মারা যাওয়া দুই বন্দি হলেন- কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার নুরুল ইসলামের ছেলে ওমর ফারুক (৫৭) এবং খাগড়াছড়ি সদর উপজেলার ধরণী ত্রিপুরার স্ত্রী বিলাতি ত্রিপুরা (৪৫)।

জেল সুপার কামাল হোসেন বলেন, নগরের কোতোয়ালি থানায় মাদক আইনের একটি মামলার আসামি ওমর ফারুক। তার মামলা নম্বর- ৮৭ (০৩) ২০১৯ ও হাজতি নম্বর- ৬৩৬৮। গতকাল রাত দেড়টার দিকে হঠাৎ বুকে ব্যথা অনুভব করতে থাকেন ওমর ফারুক। প্রথমে কারা হাসপাতালে এবং পরবর্তীতে অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। রাত ২টার দিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Advertisement

তিনি আরও বলেন, জলাতঙ্ক রোগে আক্রান্ত খাগড়াছড়ি কারাগারের কয়েদি বিলাতি ত্রিপুরাকে বুধবার (১৯ জুন) রাত ১১টার দিকে চট্টগ্রাম কারাগারে আনা হয়। এ সময় কারা হাসপাতালে পরীক্ষা করে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। পরে মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানান, খাগড়াছড়ি থেকে আনার পথেই তার মৃত্যু হয়।

আবু আজাদ/এমএআর/পিআর