খেলাধুলা

শোয়েব মালিকের প্রশ্ন : ২০ বছর দেশের সেবা করে এই পেলাম?

বিশ্বকাপে ভারতের বিপক্ষে ৮৯ রানে হারের পর মন ভালো নেই পাকিস্তানি ক্রিকেট সমর্থকদের। কেননা বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে সাত বারের দেখায় এখনো জয়ের দেখা পেলো না দেশটি। তাই বারবার এমন লজ্জাজনক পরাজয়ে প্রিয় দলের প্রতি অতিষ্ঠ হয়ে গেছে তারা।

Advertisement

ভারতের কাছে হারের পর পাকিস্তানের কোন খেলোয়াড়কে ছেড়ে কথা বলেননি দেশটির সমর্থকরা। পুরো সামাজিক যোগাযোগ মাধ্যমজুড়ে সমালোচনা করে যাচ্ছেন শোয়েব মালিক-মোহাম্মদ আমিরদের। তার উপরে টুইটারে এক সমর্থক ভিডিও প্রকাশ করে বলেন যে, ভারতের বিপক্ষে ম্যাচের আগের রাতে সীসা বারে সময় কাটিয়েছে মালিক, ওয়াহাব রিয়াজ ও ইমাম-উল হক। তাদের সঙ্গে ছিলেন শোয়েব মালিকের স্ত্রী সানিয়া মির্জাও।

এই ভিডিও প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গেই তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। তাতেই আগুন জ্বলে ওঠে পুরো পাকিস্তানজুড়ে। আর সেই আগুনে ঘি ঢালে পাকিস্তান সংবাদ মাধ্যমগুলো। তবে সেই ভিডিও যে ভারতের বিপক্ষে ম্যাচের আগের রাতের এ বিষয়ে কোন প্রমাণ পাওয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাদের মতে সেই ভিডিওটি ভারত ম্যাচের দুই দিন আগের ছিল।

এই ভিডিও সত্যতা যাছাই হয়ে গেলেও পাকিস্তান সংবাদমাধ্যমগুলোকে ছেড়ে কথা বলেননি শোয়েব মালিক। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সংবাদমাধ্যমগুলোকে আদালতের আওতায় আনার আবেদন জানান এই ক্রিকেটার।

Advertisement

শোয়েব প্রশ্ন করে লিখেন, ‘কবে পাকিস্তান সংবাদ মাধ্যমগুলোকে তাদের কর্মকান্ডের জন্য আদালতের আওতায় আনা হবে? ২০ বছরেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটে দেশের সেবা করার পর আমাকে আমার ব্যক্তিগত জীবন সম্পর্কে সত্যতা যাছাই করতে হবে। ব্যাপারটা দুঃখজনক। ওই ভিডিওটি ১৫ জুনের নয় ১৩ জুনের।’

শোয়েব আরও লিখেন, ‘সব খেলোয়াড়দের পক্ষ থেকে আমি পাকিস্তানের সংবাদ মাধ্যম ও মানুষকে অনুরোধ করছি যে, দয়া করে আমাদের পরিবারের প্রতি সম্মান বজায় রাখুন। এসব তুচ্ছ ব্যাপারে দয়া করে তাদেরকে টানবেন না। ব্যাপারটা ভালো দেখায় না।’

এএইচএস/আইএইচএস/এমএস

Advertisement