খেলাধুলা

শূন্য রানেই গেইলকে ফিরিয়ে দিলেন সাইফউদ্দীন

টস জিতে কেন ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানালেন মাশরাফি বিন মর্তুজা, সেটা শুরুতেই প্রমাণ দিলেন তিনি। শুরুতেই ক্যারিবীয়দের চেপে ধরেছে বাংলাদেশের বোলাররা। বিশেষ করে দুই ওপেনিং বোলার মাশরাফি বিন মর্তুজা এবং মোহাম্মদ সাইফউদ্দীন।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের শুরুতেই আঘাত বাংলাদেশের। ক্রিস গেইলকে ভয়ংকর হতে দিলেন না মোহাম্মদ সাইফউদ্দীন। আনলাকি থার্টিন যাকে বলে। ১৩টি বল খেলে কোনো রান করতে পারলেন না ক্যারিবীয় ওপেনার।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের চাপের মুখে ওয়েস্ট ইন্ডিজ। বোলিং উদ্বোধন করেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। প্রথম ওভারে কোনো রান নিতে পারেননি ক্যারিবীয় দুই ওপেনার ক্রিস গেইল আর এভিন লুইস। মেডেন নেন মাশরাফি।

পরের ওভারে সাইফউদ্দীনও ২ রানের বেশি দেননি। তৃতীয় ওভারে এভিন লুইসের কাছে মাত্র একটি বাউন্ডারি হজম করেন মাশরাফি। তার পরের ওভারে দ্বিতীয় বলেই আঘাত সাইফউদ্দীনের।

Advertisement

অফসাইডে বেরিয়ে যাওয়া বল বুঝতে না পেরে একটু খোঁচা দিয়েছিলেন গেইল। উইকেটের পেছনে মুশফিকুর রহীম ঝাঁপিয়ে পড়ে দুর্দান্ত এক ক্যাচ নেন। এ নিয়ে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে চার ম্যাচে দুবারই শূন্যতে আউট হলেন বিধ্বংসী এই ওপেনার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৬ ওভার শেষে ১ উইকেটে ১৮ রান। এভিন লুইস ১১ ও শাই হোপ ৫ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

আইএইচএস/এমএমআর/জেআইএম

Advertisement