খেলাধুলা

আর্জেন্টিনার এখনো সুযোগ শেষ হয়ে যায়নি : মেসি

তিন বছরে টানা তিন ফাইনাল হার। সেই ধাক্কা গিয়ে লাগে পরের বিশ্বকাপে। রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেয় লিওনেল মেসির আর্জেন্টিনা। এরপরই দলে আসে বিরাট রদবদল। বদলে যায় কোচ, দলও গুছানো হয় নতুনভাবে।

Advertisement

তবে সেই দল নিয়েও খুব একটা আশা জাগানিয়া পারফরম্যান্স উপহার দিতে পারেনি লা আলবিসেলেস্তেরা। টুর্নামেন্টে ফেবারিট হিসেবে মাঠে নামলেও রোবববার ভোরে কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে যায় মেসির দল।

এমন পরাজয়ে আসর শুরু করা যে কোনো দলের জন্যই হতাশার। তবে আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি মনে করেন, এখনও তাদের পরবর্তি রাউন্ডে খেলার সুযোগ আছে। প্রথম ম্যাচের ভুলগুলোকে কাজে লাগিয়ে পরবর্তীতে ভালো করার ব্যাপারে আশাবাদী তিনি।

মেসি বলেন, ‘আমাদের এই হার মেনে নেওয়ার প্রক্রিয়ায় যাওয়া উচিত। আমাদের এই ম্যাচে যে ভুলগুলো করেছি সেখান থেকে ইতিবাচক দিকগুলো খুঁজে বের করা উচিত। আমাদের দ্রুত এটা থেকে বেরিয়ে আসতে হবে। তাহলে এখনো পরের রাউন্ডে যাওয়ার সুযোগ তৈরি করে নিতে পারবো।’

Advertisement

আগামি ১৯ জুন বেলো হরাইজন্তে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে। গ্রুপে তাদের আরেক প্রতিপক্ষ এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২৩ জুন মাঠে নামবে আলবিসেলেস্তেরা।

আইএইচএস/জেআইএম