আন্তর্জাতিক

দর্শনার্থীর মোবাইল কেড়ে নিয়ে বানরের সেলফি

নতুনের প্রতি সবার আগ্রহ যে আছে তার প্রমাণ দিতে হয় না। তবে সম্প্রতি মোবাইল ফোন নিয়ে মানুষের মতো অন্যান্য প্রাণীদের কেরামতির খবর পাওয়া যাচ্ছে। তেমনি একটি ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়। পার্কে বেড়াতে আসা একদল পর্যটকের মোবাইল কেড়ে নিয়ে সেলফি তুলেছেন তাদের সঙ্গে।

Advertisement

তবে মোবাইল নিয়ে বানর আর শিম্পাঞ্জিদের এরকম ঘটনা প্রায়ই দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। পার্কে ঘুরতে যাওয়া ওই পর্যটকের দলের সঙ্গে সেলফি তোলা নিয়ে বানরটি যা করেছে তা নিয়ে টুইটারে ব্যাপক আলোচনা হচ্ছে।

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার নারী পর্যটক জুডি হিকস, তার স্বামী ও ছেলে-মেয়েদের সঙ্গে। পরিবারটি ছুটি কাটাতে গিয়েছিলেন ইন্দোনেশিয়ার বালিতে। বালির পাশের উবুদ মানকি ফরেস্টে তারা ঘুরতে গিয়েছিলেন। ওই পার্কটি বানরদের অভয়ারণ্য হিসেবে পরিচিত।

আরও পড়ুন > ট্রেনে জন্ম নেয়া শিশুর বিনামূল্যে ২৫ বছর রেল ভ্রমণের সুবিধা

Advertisement

সেখানে যাওয়ার পর তারা তাদের ট্যুর গাইডকে ছবি তোলার জন্য মোবাইলটি হস্তান্তর করেন। যথারীতি মোবাইলে ছবি তোলার জন্য সবাই প্রস্তুত। জুডির পরিবারে সবাই যখন পোজ দিচ্ছিলেন তখনই এমন মোবাইল কেড়ে নিয়ে নিজেই সেলফি তোলা শুরু করে বানরটি।

মোবাইল দেখামাত্রই বানরটি দূর থেকে ছুটে আসে। এসেই ঝাঁপিয়ে পড়ে ট্যুর গাইডের হাত থেকে কেড়ে নেয় মোবাইলটি। তারপরই সবার সামনে দাঁড়িয়ে সুন্দর পোজ দিয়ে ছবি তোলেন। বানরের তোলা সেই সেলফি টুইটারে পোস্ট করে ঘটনার কথা সবাইকে জানান অস্ট্রেলীয় ওই পর্যটক। পরে সেই ছবি ভাইরাল হয়।

We love this pic of a monkey photobombing one family's holiday snap in Bali recently - have you ever had an unexpected guest in your photo?pic.twitter.com/zQ1nowqNlK

— This Morning (@thismorning) June 14, 2019

এসএ/জেআইএম

Advertisement