জাতীয়

ডিএনসিসির নতুন দুই ওয়ার্ড পরিদর্শন মেয়রের

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সম্প্রসারিত এলাকার ৫২ ও ৫৪ নং ওয়ার্ড পরিদর্শন করেছেন মেয়র আতিকুল ইসলাম।

Advertisement

বৃহস্পতিবার (১৩ জুন) তিনি এই দুই ওয়ার্ডের কামারপাড়া, তালতলা, নয়নী চালা, রাজাবাড়ী, পাকুরিয়া বাজার, বাদালদিসহ মোট দশটি পথসভায় যোগ দেন। এ সময় বাসিন্দারা প্রথমবারের মতো মেয়রকে কাছে পেয়ে এলাকার উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন সমস্যার কথা জানান। মেয়র তাদেরকে পর্যায়ক্রমে সকল সমস্যার সমাধান করা হবে বলে আশ্বাস দেন। মূলত এই দুই ওয়ার্ডের অবকাঠামো উন্নয়নকল্পে তিনি এই পরিদর্শন করেন।

পথসভায় উপস্থিত জনতার উদ্দেশে তিনি বলেন, ২০১৯-২০ অর্থবছরে সম্প্রসারিত এলাকাসমূহের উন্নয়ন কাজ শুরু হবে। প্রতিটি ওয়ার্ডে প্রশস্ত রাস্তা, ড্রেন, ফুটপাত, কমিউনিটি সেন্টার, খেলার মাঠ, পার্ক, কবরস্থান, বর্জ্য ব্যবস্থাপনার জন্য সেকেন্ডারি ট্রান্সফার স্টেশনসহ অন্যান্য অবকাঠামো নির্মাণ করা হবে। নিয়ম অনুযায়ী এসব অবকাঠামো নির্মাণের জন্য জায়গা অধিগ্রহণের প্রয়োজন হতে পারে।

মেয়র আরও বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে এখনই এসব অধিগ্রহণের কাজ শুরু করতে হবে। দীর্ঘ সময়ের কথা মাথায় রেখে এলাকার উন্নয়নের কথা চিন্তা করতে হবে। আগামী ৫০ বছর পরে কী হবে সে কথা বিবেচনায় রেখে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে। সংশ্লিষ্ট এলাকার জনগণ ও জনপ্রতিনিধিদের অংশগ্রহণের মাধ্যমে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হবে।

Advertisement

পরিদর্শনকালে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর মো. ফরিদ আহমেদ, জাহাঙ্গীর হোসেন ও আফসার উদ্দিন খান, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রি. জেনারেল যুবায়ের সালেহীন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন এম মনজুর হোসেন, প্রধান সম্পত্তি কর্মকর্তা আমিনুল ইসলাম, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সেলিম ফকির, প্রধান রাজস্ব কর্মকর্তা আব্দুল হামিদ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/এমএমজেড/এমকেএইচ