বিনোদন

আত্মহত্যার আগে চিরকুট লিখে গেছেন অভিনেতা অপূর্বর ভাই

জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর ছোট ভাই জাহেদুল ফারুক দ্বীপ আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (১৩ জুন) সকাল ৮টার দিকে আদাবর থানার কর্মরত পুলিশ মোহাম্মদপুরের শেখেরটেকের ৬নং রোডের একটি বাসা থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করে।

Advertisement

লাশ উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে নেয়া হয়েছে।

পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত সাড়ে ৩টায় মোহাম্মদপুরের নিজ বাসায় সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আদাবর থানার ডিউটি অফিসার রোমান বলেন, আজ ভোরবেলা তিনি মোহাম্মদপুরের শেখেরটেকের ৬ নং রোডের নিজ বাসায় আত্মহত্যা করেন। সকালে তার বাসায় গিয়ে পুলিশ লাশ উদ্ধার করে। সে সময় বাসায় দ্বীপের স্ত্রী খালেদা আক্তার (২৮) ও তার শ্বশুর-শাশুড়ি উপস্থিত ছিলেন।

Advertisement

নিহত দ্বীপের বাবার উদ্ধৃতি দিয়ে ডিউটি অফিসার রোমান জানান, আত্মহত্যার আগে চিরকুট লিখে গেছে। সেখানে লেখা ছিল, ‘আমার আত্মহত্যার জন্য কেউই দায়ী নয়। জীবনের পদে পদে হারতে হারতে এ দেহ নিয়ে বাঁচতে চাই না। আমি জানি পৃথিবীর কষ্ট কিছু নয়। মৃত্যুর পর অনেক কষ্ট হবে।’

পুলিশ কর্মকর্তা রোমান আরও বলেন, 'প্রতিদিনের মতো সে বুধবার রাতেও তার স্টুডিওতে গান নিয়ে কাজ করছিলেন। কাজের সময় ডাকলে দ্বীপ বিরক্তবোধ করবে বলে তার স্ত্রী ডাকাডাকি না করে নিজ রুমে শুয়ে পড়েন। মাঝ সাড়ে ৩টার দিকে স্ত্রীর ঘুম ভাঙলে রুমে গিয়ে দেখেন দ্বীপ সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়েছেন।'

ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত জানা যাবে বলেও জানিয়েছেন তিনি।

তিন ভাইয়ের মধ্যে দ্বীপ সবার ছোট। সবার বড় আব্বাস ফারুক স্বপন এবং মেজ জিয়াউল ফারুক অপূর্ব।

Advertisement

ময়নাতদন্ত শেষে আজ বাদ মাগরিব শহীদ বুদ্ধিজীবী কবরস্হানে তার মরদেহ দাফন করা হবে বলে জানান দ্বীপের দূর সম্পর্কের আত্মীয় আবু জাফর।

উল্লেখ্য, অনেক দিন ধরেই মিউজিকের সঙ্গে জড়িত ছিলেন দ্বীপ। গত কিছুদিন আগেও দ্বীপের ‘ভালবাসি তোমায়’ গানটি প্রকাশিত হয়েছিল। গানটি থেকে ভালো সাড়াও পেয়েছিলেন। গানের পাশাপাশি তিনি বিভিন্ন নাটক ও টেলিছবির আবহ সংগীত করতেন। নিজের ভাই অপূর্বর অনেক নাটকের আবহ সংগীতও করেছেন তিনি।

এলএ/এমকেএইচ