আন্তর্জাতিক

৮ দিন পর ধ্বংসাবশেষ মিলল ভারতীয় নিখোঁজ বিমানের

টানা আট দিন তল্লাশি অভিযানের পর অবশেষে সন্ধান মিলল ভারতীয় বিমানবাহিনীর নিখোঁজ হয়ে যাওয়া এএন-৩২ বিমানের। মঙ্গলবার দেশটির অরুণাচল প্রদেশের লিপোর ১৬ কিলোমিটার উত্তরে বিমানটির ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া যায় বলে এক বিবৃতিতে জানিয়েছে ভারতীয় বিমানবাহিনী।

Advertisement

কলকাতার বাংলা দৈনিক আনন্দবাজার বলছে, মঙ্গলবার অরুণাচল প্রদেশের ওই অঞ্চলে তল্লাশি অভিযান চালাচ্ছিল বিমানবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টার। তল্লাশি অভিযানের সময় নিখোঁজ বিমানটির ধ্বংসাবশেষ দেখতে পায় তারা।

গত ৩ জুন অরুণাচল-চীন সীমান্তে আসামের জোরহাট থেকে মেচুকা যাওয়ার পথে নিখোঁজ হয় ভারতীয় বিমানবাহিনীর বিমান এএন-৩২। ওইদিন দুপুর ১২টা ২৭ মিনিটে উড্ডয়ন করেছিল বিমানটি। উড্ডয়নের পর সর্বশেষ ১টার দিকে শেষবারের মতো রাডারের সঙ্গে যোগাযোগ করে। বিমানটিতে পাইলটসহ ৮ ক্রু ও বিমানবাহিনীর পাঁচজন কর্মী ছিলেন।

আরও পড়ুন : সুন্দরী চালকের নামে মামলা দিয়ে সার্জেন্ট ভাইরাল

Advertisement

জিনিউজ বলছে, দুর্গম এলাকা হওয়ায় উদ্ধারকাজ স্বাভাবিকভাবে চালানো যাচ্ছিল না। স্থলপথে তল্লাশি শুরু করে দেশটির সেনাবাহিনীর বেশ কয়েকটি ইউনিট ও ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ। অন্যদিকে আকাশ পথে বিমানবাহিনীর সি-১৩০, এএন-৩২, এমআই-১৭ হেলিকপ্টার ও ধ্রুব হেলকপ্টার থেকেও নিখোঁজ বিমানের খোঁজে তল্লাশি অব্যাহত থাকে।

প্রায় এক সপ্তাহ পর খোঁজ মিলল ওই বিমানের ধ্বংসাবশেষের। তবে হতাহতের ব্যাপারে এখন পর্যন্ত কোনো তথ্য জানা যায়নি।

এসআইএস/এমএস

Advertisement