খেলাধুলা

সেমির আলোচনায় আগ্রহ নেই কোহলির

বিশ্বকাপ শুরু হওয়ার আগেই ফেবারিটের তালিকায় নাম ছিলো ভারতের। আসরে নিজেদের শুরুটাও তারা করেছে ফেবারিটের মতোই। প্রথম দুই ম্যাচেই শক্তিশালী দুই দলের বিপক্ষে জয় পেয়েছে তারা। নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারানোর পর অস্ট্রেলিয়ার বিপক্ষেও পেয়েছে ৩৪ রানের জয়।

Advertisement

ভারতের এমন দূর্দান্ত শুরুর পর অনেকে এখনই তাদের দেখছেন বিশ্বকাপের সেমিফাইনালে। তবে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সেমির ব্যাপারে আলোচনায় এতো দ্রুত আগ্রহ নেই। তার মতে এখনই এসব নিয়ে কথা বলার সময় আসেনি।

সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের পর কোহলি বলেন, ‘না, আমার মনে হয় এটা খুবই দ্রুত সিদ্ধান্ত পৌঁছানো হয়ে যায়। আমার মনে হয় অন্তত ছয় ম্যাচ খেলার পর বুঝা যাবে টুর্নামেন্টে আমাদের অবস্থান কোথায়। কিন্তু আমরা দুইটি শক্তিশালি দলের বিপক্ষে জিতে দারুণভাবে আসর শুরু করেছি।’

তবে আসরে দারুণ শুরু করায় বেশ খুশি ভারতীয় অধিনায়ক। কোহলি মনে করেন নিজেদের সেরা ফর্মেই আছেন তারা। তার বিশ্বাস এভাবে খেলে যেতে পারলে বিশ্বকাপে ভারতের পক্ষে ভালো কিছু করা সম্ভব।

Advertisement

তিনি আরো বলেন, ‘আমাদের জন্য ভালো দিকটা হলো আমরা শুরুতেই কঠিন প্রতিপক্ষের বিপক্ষে খেলেছি। আমি যেটা আগেই বলেছি- আমরা যদি শুরুটা ভালো করতে পারি তাহলে আমরা সেমিফাইনাল খেলার জন্য ভালো অবস্থানে থাকবো। আমার মনে হয় শুরুর দুই ম্যাচে আমরা সেটা করতে পেরেছি।’

এমএইচবি/এসএএস/এমকেএইচ